ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

ছাত্রজীবন শেষ করার উদ্দেশে ক্যাম্পাসে জাবি ছাত্রলীগের আগমন

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জুন ৬, ২০১২
ছাত্রজীবন শেষ করার উদ্দেশে ক্যাম্পাসে জাবি ছাত্রলীগের আগমন

জাবি: ক্যাম্পাসের বাইরে থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ছাত্রজীবন শেষ করার উদ্দেশে ক্যাম্পাসে আগমন করেছেন বলে জানিয়েছেন তারা।

বুধবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে ছাত্রলীগ জাবি শাখার সভাপতি রাশেদুল ইসলাম শাফিন ও সাধারণ সম্পাদক নির্ঝর আলম সাম্যসহ কমিটির সহসভাপতি রাশেদ রেজা ডিকেন, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসাইন রেজা, সাবেক কেন্দ্রীয় সদস্য সামিউল বাসির সামিসহ ক্যাম্পাসের বাইরে থাকা তাদের গ্রুপের অন্যান্য নেতাকর্মীরা প্রবেশ করেন।



এ সময় তাদের ফুল দিয়ে বরণ করে নেন ক্যাম্পাসে অবস্থানরত তাদের গ্রুপের নেতাকর্মীরা।

২০১০ সালের ১৯ মে রাশেদুল ইসলাম শাফিনকে সভাপতি ও নির্ঝর আলম সাম্যকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ছাত্রলীগের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার কমিটি গঠিত হয়।

পরবর্তীতে ৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের আল বেরুনী হলে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ বাঁধে। সে সময়  ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় সংগঠনের জাবি শাখার সভাপতি রাশেদুল ইসলাম শাফিন ও সাধারণ সম্পাদক নির্ঝর আলম সাম্যসহ কমিটির অন্যান্য নেতাকর্মীদের বিভিন্ন মেয়াদে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করে তৎকালীন প্রশাসন এবং কেন্দ্রীয় ছাত্রলীগ জাবি শাখার সংগঠনটির কার্যক্রম স্থগিত করে।

এদিকে, কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাকর্মীরা সোমবার বিকেল ৪টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার দুই গ্রুপের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেন।

বৈঠক শেষে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসের বাইরে অবস্থানকারী ছাত্রলীগের জাবির শাখার নেতাকর্মীদের শিক্ষা জীবন শেষ করার জন্য ক্যাম্পাসে প্রবেশ করে কোনো ধরনের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি না করার নির্দেশ দেন বলে জানা যায়।

বিশ্ববিদ্যালয়ের বাইরে অবস্থানকারী সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কমিটির অন্যান্য নেতাকর্মীরা ক্যাম্পাসে আসতে পারেন এ জন্য সোমবার রাতে সবকটি ছাত্র হলে পুলিশ তল্লাশি চালায়।

ছাত্রলীগ জাবি শাখার সাধারণ সম্পাদক নির্ঝর আলম সাম্য বাংলানিউজকে বলেন, ‘আমরা আমাদের শিক্ষা জীবন শেষ করার জন্য ক্যাম্পাসে প্রবেশ করেছি। জাবি ছাত্রলীগের কার্যক্রম আপাতত স্থগিত। কেন্দ্রীয় ছাত্রলীগ যেভাবে নির্দেশ দেবে, জাবি ছাত্রলীগ সে অনুযায়ী চলবে। ’

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুন ০৬, ২০১২
সম্পাদনা: আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa