ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

দায়িত্বের প্রথম বছর পূর্ণ করলেন খুবির ট্রেজারার, ভিসির শুভেচ্ছা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
দায়িত্বের প্রথম বছর পূর্ণ করলেন খুবির ট্রেজারার, ভিসির শুভেচ্ছা

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরীর কর্মমেয়াদের প্রথম বছর পূর্তি হলো বৃহস্পতিবার (১৭ আগস্ট)। ২০২২ সালে তিনি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি কর্তৃক চার বছরের জন্য নিযুক্ত হয়ে এদিনে এ পদে যোগদান করেন।

তার সফল কর্মমেয়াদের এক বছর পূর্তিতে আন্তরিক শুভেচ্ছা জানাতে ট্রেজারারের দপ্তরে যান উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

এ সময় উপাচার্য তাকে শুভেচ্ছা জানিয়ে বলেন, তার কর্মমেয়াদে খুলনা বিশ্ববিদ্যালয় আর্থিক শৃঙ্খলা ও স্বচ্ছতার জায়গাটি আরও দৃঢ় হয়েছে। তিনি তার নিষ্ঠা, দক্ষতা ও আন্তরিকতার সঙ্গে বিশ্ববিদ্যালয় আইনে অর্পিত দায়িত্ব যথাযথ ও সুষ্ঠুভাবে পালন করে বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নিতে সচেষ্ট থেকেছেন। বিভিন্ন কর্মসূচি পালন কমিটির সভাপতি হিসেবে তিনি প্রশংসনীয় ভূমিকা রেখেছেন। পাশাপাশি বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্র-পত্রিকায় তার সুচিন্তিত নিবন্ধ প্রকাশ বিশ্ববিদ্যালয়ের সুনাম বাড়িয়েছে।  

উপাচার্য বলেন, পরস্পরের প্রতি শ্রদ্ধাবোধ, আস্থা সব কাজে অনুপ্রেরণা জোগায়। আমরা এ প্রেরণাতেই সম্মিলিত প্রচেষ্টায় সামনে এগিয়ে যেতে চাই। তার ট্রেজারারের অবশিষ্ট কর্মমেয়াদ সুন্দর ও সাফল্যের সঙ্গে অতিবাহিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।  

অপরদিকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অমিত রায় চৌধুরীর কর্মমেয়াদের এক বছর সফলভাবে পূর্তিতে তাকে আন্তরিক শুভেচ্ছা জানান।

এ সময় ট্রেজারার উপাচার্যের এ সৌজন্যে মুগ্ধ হয়ে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। একইসঙ্গে উপাচার্যের আন্তরিকতা, প্রচেষ্টা ও নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের যে অগ্রগতি ও কাজের সুন্দর পরিবেশ সৃষ্টি হয়েছে সে ধারা অব্যাহত রাখতে সহায়তা করে যাবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন। বিশ্ববিদ্যালয়ের মতো একটি প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে সম্মিলিত প্রচেষ্টা ও অন্তর্ভুক্তিমূলক অংশগ্রহণ প্রয়োজন সে ক্ষেত্রটিতে খুলনা বিশ্ববিদ্যালয়ে দৃষ্টান্ত স্থাপিত হয়েছে বলেও তিনি উল্লেখ করেন। তিনি উপ-উপাচার্যের প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।  

এ সময় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. এ জেড এম মঞ্জুর রশীদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (পিআরএল) এস এম আতিয়ার রহমান, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক শেখ মুজিবুর রহমান, উপাচার্যের সচিব সঞ্জয় সাহা, উপ-উপাচার্যের সচিব মো. হেমায়েত মিয়া, ট্রেজারারের সচিব সুশান্ত কুমার বসু, রেজিস্ট্রারের সচিব হিমাদ্রী শেখর মন্ডল, উপাচার্যের ব্যক্তিগত সহকারী শেখ মঞ্জুর মোর্শেদ উপস্থিত ছিলেন।  

এর আগে রেজিস্ট্রার দপ্তরের বিভিন্ন শাখা প্রধান, অর্থ ও হিসাব বিভাগের কর্মকর্তা, কর্মচারী এবং অফিসার্স কল্যাণ পরিষদের সভাপতি এস এম মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক দীপক চন্দ্র মণ্ডলসহ সমিতির অন্যান্য সদস্য তার দপ্তরে গিয়ে তাকে কর্মমেয়াদের এক বছর সফল পূর্তিতে শুভেচ্ছা জানান।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।