ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

শিক্ষা

গেস্টরুমে বান্ধবী নিয়ে ছাত্রলীগ নেতার রাতযাপনের অভিযোগ, যা বলল হল কর্তৃপক্ষ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
গেস্টরুমে বান্ধবী নিয়ে ছাত্রলীগ নেতার রাতযাপনের অভিযোগ, যা বলল হল কর্তৃপক্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের শিক্ষার্থী ও হল শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক কামরুল হাসান শুভর ইডেন কলেজের বান্ধবী নিয়ে গেস্টরুমে রাতযাপনের অভিযোগের বিষয়ে ব্যাখ্যা দিয়েছে হল কর্তৃপক্ষ।  

বৃহস্পতিবার (২৪ আগস্ট) হলের আবাসিক শিক্ষক ড. মো. ফারুক শাহর সই করা একটি বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১১ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের শিক্ষার্থী এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্র মো. কামরুল হাসান শুভর একজন নারী অতিথিকে নিয়ে হলের গেস্টরুমে প্রবেশের ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন পত্র-পত্রিকা ও সামাজিক যোগাযোগমাধ্যমে খবর প্রকাশিত হয়।  

এর পরিপ্রেক্ষিতে হল প্রশাসন বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে তাৎক্ষণিক একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটির প্রাথমিক প্রতিবেদনে উক্ত শিক্ষার্থীর বিরুদ্ধে নৈতিকতাবিরোধী বা বিশ্ববিদ্যালয়ের প্রচলিত বিধিবহির্ভূত কোনো কর্মকাণ্ডের প্রমাণ পায়নি।  

সিসিটিভি ফুটেজ অনুযায়ী উক্ত শিক্ষার্থী হলে প্রবেশ করে ভোর ৫টা ৩৪ মিনিটের পরে (অর্থাৎ সূর্যোদয়ের পরে)। তা সত্ত্বেও বর্তমান সরকার ও প্রশাসনের বিরোধিতা করতে গিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একজন রাজনীতিক হল প্রশাসন বিশেষ করে প্রাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খানকে কুরুচিপূর্ণভাবে আক্রমণ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় সম্পর্কে অশালীন ও যুক্তিহীন মন্তব্য করেন, যা অত্যন্ত দুঃখজনক ও অপ্রত্যাশিত।

এ বিষয়ে গত ২২ আগস্ট হল প্রশাসনের সভায় নিন্দা জ্ঞাপন ও প্রতিবাদ জানানো হয়। হল প্রশাসন মনে করে যে, ঢাকা বিশ্ববিদ্যালয় এ দেশ ও জাতির সর্বোচ্চ গর্ব ও অহংকারের স্থান। তাই বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট কোনো খবর প্রকাশের আগে আন্তরিকতা ও পেশাদারিত্বের সঙ্গে তথ্য-উপাত্ত যাচাই করা প্রয়োজন। আমরা আশা করি, ভবিষ্যতে গণমাধ্যম এ ক্ষেত্রে দায়িত্বশীল ভূমিকা পালন করবে।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
এসকেবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।