ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বরিশাল মেডিকেলের ছাত্রী হলে র‌্যাগিং, ৪ সদস্যের তদন্ত কমিটি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
বরিশাল মেডিকেলের ছাত্রী হলে র‌্যাগিং, ৪ সদস্যের তদন্ত কমিটি ফাইল ফটো

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ছাত্রী হলে র‌্যাগিংয়ের ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

রোববার (২৭ আগস্ট) বিকেলে ওই কমিটি গঠন করা হয় বলে জানান উপাধ্যক্ষ জিএম নাজিমুল হক।

তিনি আরও জানান, কলেজ অধ্যক্ষ ডা. ফয়জুল বাশার ঘটনা তদন্তে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছেন। কমিটিতে অধ্যাপক উত্তম কুমার সাহাকে প্রধান করা হয়েছে। আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কমিটির অপর তিন সদস্য হলেন-সাংবাদিকদের ওপর হামলা করা প্যাথলজি বিভাগের সহযোগী অধ্যাপক প্রবীর কুমার সাহা, প্রভাষক আনিকা ইসলাম ও জহিরুল ইসলাম।

বরিশাল শের-ই বাংলা মেডিক‌্যাল কলেজের ছাত্রী হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রভা ও সহ-সম্পাদক জুঁই মিলে এক ছাত্রীকে গত ২৩ আগস্ট রাতে রুমে আটকে রেখে র‌্যাগিংয়ের নামে মানসিক নির্যাতন করে। নির্যাতনের এক পর্যায়ে ছাত্রী অজ্ঞান হলে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। গত শনিবার ছাত্রী ও তার মা অধ্যক্ষের কক্ষে বিচার চেয়ে অভিযোগ দিতে যায়।

এ সময় সাংবাদিকরা তাদের বক্তব্য নিতে গেলে মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক ডা. সৈয়দ বাকী বিল্লাহ ও প্যাথলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. প্রবীর কুমার সাহা সাংবাদিকদের  চড়-থাপ্পর, ধাক্কা ও পরে চেয়ার দিয়ে পিটিয়েছে। পরে কলেজ অধ্যক্ষ ফয়জুল বাশার পুলিশ ও সাংবাদিক নেতাদের উপস্থিতিতে বিষয়টি সমঝোতা হয়।

এ ঘটনার পর বিকেলে শনিবার (২৬ আগস্ট) বিকেলে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ ছাত্রী নিবাসের ব্যবস্থাপনা কমিটি বিলুপ্ত করা হয়।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।