ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে প্রথমদিনে ভর্তি ৫৩৪ শিক্ষার্থী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
শাবিপ্রবিতে প্রথমদিনে ভর্তি ৫৩৪ শিক্ষার্থী

শাবিপ্রবি: ২০২২-২৩ সেশনে স্নাতক প্রথম বর্ষে চূড়ান্ত ভর্তির প্রথমদিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ভর্তি হয়েছেন ৫৩৪ জন শিক্ষার্থী।

সোমবার (২৮ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেন শাবিপ্রবির ভর্তি কমিটির সদস্য সচিব ড. মো মাহবুবুল হাকিম।

তিনি বলেন, চূড়ান্ত ভর্তির জন্য প্রথমদিন (রোববার) ৫৫০ শিক্ষার্থীকে ডাকা হয়েছে। এরমধ্যে ৫৩৪ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। ভর্তি হওয়া সব শিক্ষার্থীর ডোপ টেস্ট ও ব্লাড গ্রুপিং টেস্টও করানো হয়েছে।

তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথমবারের মতো ডোপ টেস্ট করে শিক্ষার্থীদের ভর্তির উদ্যোগ নেওয়া হয়। এবার চতুর্থবারের মতো এ কার্যক্রম চলছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা মাদকাসক্ত কিনা জানার জন্য এ পরীক্ষাটি করা হয়। রিপোর্টে যদি মাদকাসক্ত বলে প্রমাণিত হয়, তখন ওই শিক্ষার্থীকে কাউন্সিলিং কিংবা সার্বক্ষণিক মনিটরিংয়ে রাখা হবে।

সোমবার (২৮ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে দ্বিতীয় দিনের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে, চলবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত। এদিন আইপিই, গণিত, পিএমই, পদার্থবিজ্ঞান, পরিসংখ্যান, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, নৃ-বিজ্ঞান, ব্যবসায় প্রশাসন এবং ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি কার্যক্রম সম্পন্ন হবে।

আগামীকাল মঙ্গলবার (২৯ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বাংলা, অর্থনীতি, লোকপ্রশাসন বিভাগে, দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত পলিটিক্যাল স্টাডিজ, সমাজকর্ম, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।