ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

আন্দোলনের পালে ‘হাওয়া দিতে’ বসেছিলেন শিক্ষকরা: দীপু মনি

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৬ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
আন্দোলনের পালে ‘হাওয়া দিতে’ বসেছিলেন শিক্ষকরা: দীপু মনি ফাইল ছবি

ঢাকা: জাতীয়করণের দাবিতে কিছুদিন আগে বেসরকারি মাধ্যমিকের শিক্ষকদের রাস্তায় নেমে আসার পেছনে সরকারবিরোধী আন্দোলনের যোগসূত্র দেখতে পাচ্ছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

মঙ্গলবার (২৯ আগস্ট) ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগ সমর্থক শিক্ষকদের সংগঠন স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) জাতীয় শোক দিবসের আলোচনায় তিনি এমনটি জানান।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের জিম্মি করে দাবি আদায়ের মৌসুম মনে করে বিরোধী দলের তথাকথিত আন্দোলনের পালে হাওয়া লাগাতে তারা রাস্তায় বসবেন, সেটাকে প্রশ্রয় দেওয়ার কোনো কারণ নেই।

জাতীয়করণের দাবিতে বাংলাদেশ শিক্ষক সমিতির ব্যানারে গত ১১ জুলাই থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছিলেন শিক্ষকরা। ১ আগস্ট শিক্ষকরা তাদের কর্মসূচি স্থগিত করে ক্লাসে ফেরার ঘোষণা দেন।  

বিএনপি-জামায়াতের সমাবেশে ‘থাকতেই’ শিক্ষকরা আন্দোলনে নেমেছিলেন দাবি করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি বলেন, জাতীয়করণের জন্য আমরা দুটি কমিটি করে দিলাম। ওয়ার্কশপ করলাম, সব শিক্ষককে আসতে বললাম। সেখানে অনেক শিক্ষক না থেকে তারা আবার অন্য জায়গায় গিয়ে ধরনা দেন।
 
তিনি বলেন, মানে তারা সরকারকে সহযোগিতা করতে চান না, তারা সরকারের বিরুদ্ধে কথা বলেন। সরকার তাদের সহযোগিতার জন্য ডেকে নিয়ে আসছে, সেখানেও তারা যেতে রাজি না। কারণ তখন বিএনপি-জামায়াতের সমাবেশে থাকার উদ্দেশ্য ছিল তাদের।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩

এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।