ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

একাডেমিয়া কোলাবোরেশন বিষয়ে বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটি-ওয়ালটন চুক্তি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
একাডেমিয়া কোলাবোরেশন বিষয়ে বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটি-ওয়ালটন চুক্তি

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি এবং ওয়ালটন ইন্ডাস্ট্রির মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

এর মাধ্যমে একাডেমিয়া কোলাবোরেশন, যৌথ গবেষণা ও ইনোভেশন, ক্যাম্পাস অ্যাম্বাসেডর প্রোগ্রাম, ইন্টার্নশিপ ও প্লেসমেন্ট প্রোগ্রাম, ল্যাব ডেভেলপমেন্ট, উন্নত প্রযুক্তি উৎপাদন নিশ্চিতকরণ এবং ইন্ডাস্ট্রি নির্ভর সমস্যার সমাধান বিষয়ে দুই প্রতিষ্ঠান একসঙ্গে কাজ করবে।

রোববার (০৩ সেপ্টেম্বর) গাজীপুরের কালিয়াকৈরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে এই সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।

বিশ্ববিদ্যালয়ের পক্ষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. নাসির উদ্দিন এবং ওয়ালটনের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির এডিশনাল মার্কেটিং ডিরেক্টর মো. লিয়াকত আলী। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুল আলম জোয়ার্দার, ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, ওয়ালটনের চিফ বিজনেস অফিসার তৈহিদুল রহমান রাদ বক্তব্য দেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আইওটি অ্যান্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদ এবং শিক্ষা প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক মো. আশরাফুজ্জামান, আইওটি অ্যান্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মো. তৌকির আহম্মেদ, ওয়ালটানের মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের ফাস্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর মো. তানজিমুল কহ তন্ময়, হেড অব করপোরেট সেলস এ কে এম তৈফিক ইমাম হোসেন, ফাস্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মো. ফুয়াদ রহমান ফয়সাল, সিনিয়র প্রিন্সিপাল অফিসার জাহিদুর রহমান জিতু উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৩
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।