ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাতের আঁধারে ভেঙে দেওয়া হলো স্কুলটির বাগানের দেয়াল!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
রাতের আঁধারে ভেঙে দেওয়া হলো স্কুলটির বাগানের দেয়াল!

নেত্রকোনা: রাতের আঁধারে কেউ নেত্রকোনা পৌরসভার ৪৩ নম্বর হোসেনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাগানের দেয়াল ভেঙে ফুল গাছ বিনষ্ট করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।  

খোঁজ নিয়ে জানা যায়, নেত্রকোনা পৌরসভার অত্যন্ত অবহেলিত এলাকা হোসেনপুর ও নাগড়া পশ্চিমের (আনন্দ বাজার) কোমলমতি শিশু-কিশোরদের জন্য এলাকার কয়েকজন শিক্ষানুরাগী ১৯৭২ সালে হোসেনপুর প্রাথমিক বিদ্যালয়টি গড়ে তোলেন।

পরে সেটি সরকারি করা হয়। বিদ্যালয়ে বর্তমানে প্রধান শিক্ষিকাসহ সাতজন শিক্ষিকা ও একজন শিক্ষক রয়েছেন। বর্তমান সরকার সারাদেশের প্রত্যন্ত অঞ্চলের বেশিরভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিরাপত্তা নিশ্চিত করতে প্রাচীর নির্মাণের পাশাপাশি নৈশ প্রহরী নিয়োগ দিলেও রহস্যজনক কারণে এখনো হোসেনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোনো প্রাচীর নির্মাণ করা হয়নি, এখানে নিয়োগ দেওয়া হয়নি কোনো নৈশ প্রহরীকেও। ফলে বিদ্যালয়টি (স্কুল) সব সময় অরক্ষিত থাকে। এ সুযোগে এলাকার মাদকসেবীরা রাতে সেখানে নিয়মিত মাদক সেবনসহ নানা অসামাজিক কর্মকাণ্ড চালায়। এর আগে স্কুলের দরজা জানালা নষ্ট করা হয়েছে, গ্রিল ভেঙে ফেলা হয়েছে। কয়েকদিন পর পর এটা ওটা চুরি হচ্ছে।
       
বর্তমান বিদ্যালয় ম্যানেজিং কমিটির উদ্যোগে বিদ্যালয়ের পরিবেশ সুন্দর করার জন্য বিদ্যালয়ের সামনে ফুল গাছ লাগানোর পাশাপাশি দেয়াল নির্মাণ করা হয়। কিন্তু কিছুদিন আগে কে বা কারা রাতের আঁধারে স্কুলের বাগানের দেয়াল ভেঙে ফেলে দিয়েছে, নষ্ট করেছে ফুলের বাগান।  

ম্যানেজিং কমিটি আবার ভাঙা দেয়াল নির্মাণ করলে দুর্বৃত্তরা আবার সেই দেয়ালও ভেঙে দেয়।    

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষিকা রোকেয়া বেগমসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা বলেন, আমরা স্কুল টাইমে আসি এবং ছুটির পর চলে যাই। কে বা কারা এসব অপকর্ম করছে,  আমরা বুঝতে পারছি না।
   
এ ব্যাপারে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আবু বকর সিদ্দিক বাবু বলেন, আমাদের স্কুলের নিরাপত্তা দেয়াল এবং নৈশ প্রহরী না থাকায় বিভিন্ন সময় অঘটন ঘটছে। অল্প কিছুদিন আগে স্কুলে স্থায়ীভাবে বাগান করলাম, কিন্তু কয়েকদিন পরপরই কে বা কারা যেন এ বাগানের মজবুত দেয়াল ভেঙে ফেলে। এটা খুবই দুঃখজনক ব্যাপার। আমরা চাই স্কুলের সুন্দর একটা পরিবেশ। এ ব্যাপারে পুলিশ প্রশাসনসহ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার সুদৃষ্টি কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।