ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবি বিসিএস অফিসার্স ফোরামের বৃত্তি পেলেন ৪০ শিক্ষার্থী

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
জাবি বিসিএস অফিসার্স ফোরামের বৃত্তি পেলেন ৪০ শিক্ষার্থী

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) বিসিএস অফিসার্স ফোরামের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের স্নাতক চূড়ান্ত পর্বের পরীক্ষায় সব বিভাগের প্রথম স্থান অধিকারী ৪০ শিক্ষার্থীকে বৃত্তি ও সনদ দেওয়া হয়েছে।  

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে জাবির সিনেট হলে এ বৃত্তি ও সনদ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নুরুল আলম।  

এ সময় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রায় সব বিভাগে অ্যালামনাই অ্যাসোসিয়েশন রয়েছে, কিন্তু কোনো অ্যালামনাই এভাবে আয়োজন করে বৃহৎ সংখ্যক শিক্ষার্থীর মাঝে বৃত্তি দেয়নি। এই প্রথম বড় আকারে বৃত্তি দিচ্ছে অ্যালামনাইদের বিসিএস ফোরাম। ফলে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ছাড়াও তাদের পরিবার উপকৃত হবে।  

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোস্তফা ফিরোজ বলেন, অ্যালামনাইরা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বাসেডর। তারা বিশ্ববিদ্যালয়কে দেশ-বিদেশের কাছে তুলে ধরে। আজ তারই প্রমাণ দিল বিসিএস অফিসার্স ফোরাম। তারা পড়াশোনা শেষ করে ক্যাম্পাসকে ভুলে যাননি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কল্যাণে কাজ করছেন।  

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডেপুটি কমিশনার (ডিসি) মো. আ. আহাদ, বিশ্ববিদ্যালয়ের  সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদ, সাবেক কর কমিশনার বজলুর করিম।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ