ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সহপাঠীর পাশে দাঁড়াতে গিয়ে পরীক্ষা বিড়ম্বনায় শাবিপ্রবির শিক্ষার্থীরা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
সহপাঠীর পাশে দাঁড়াতে গিয়ে পরীক্ষা বিড়ম্বনায় শাবিপ্রবির শিক্ষার্থীরা

শাবিপ্রবি (সিলেট): অসুস্থ সহপাঠীর পাশে দাঁড়াতে গিয়ে পরীক্ষা বিড়ম্বনায় পড়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বাংলা বিভাগের ২০২১-২২ সেশনের স্নাতকোত্তরের শিক্ষার্থীরা।

‘গণমাধ্যম ও চলচ্চিত্র’ শিরোনামের একটি কোর্সে ফাইনাল পরীক্ষায় নির্ধারিত দিনে কোনো শিক্ষার্থী অংশ না নেওয়ায় ব্যাচের সবাইকে এ পরীক্ষায় অনুপস্থিত দেখানো হবে।

বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী কোর্সটি পরবর্তী ব্যাচের সঙ্গে তুলতে হবে এ ব্যাচের শিক্ষার্থীদের।

বিশ্ববিদ্যালয়ের ১৭৩ তম একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমান।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৬ জুলাই বাংলা বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতকোত্তর প্রথম সেমিস্টারের ‘গণমাধ্যম ও চলচ্চিত্র’ শিরোনামে একটি কোর্সের ফাইনাল পরীক্ষা ছিল। তবে সে ব্যাচের এক শিক্ষার্থী দীর্ঘদিন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি থাকায় তার সহপাঠীরা মানবিক দিক বিবেচনা করে পরীক্ষা কয়েকদিন পেছাতে বিভাগের সঙ্গে যোগাযোগ করে। তবে বিভাগের শিক্ষকরা নিয়মিত রুটিনেই পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তে অটুট থাকলে সে ব্যাচের কোনো শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি।

এ বিষয়ে বাংলা বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী আসাদ মিয়া বলেন, আমাদের এক সহপাঠী দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এতে সে পরীক্ষায় অংশ নিতে পারছে না। তাই আমরা বিভাগের কাছে আবেদন করেছি পরীক্ষাটি কয়েকদিন পিছিয়ে দিতে। তবে বিভাগের শিক্ষকরা পরীক্ষা না পিছিয়ে আগের রুটিনে নেওয়ার কথা জানালে কেউ পরীক্ষায় অংশ নেয়নি।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।