ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

বহিরাগত সন্ত্রাসীদের হাতে পাবিপ্রবির প্রক্টরসহ লাঞ্ছিত ৮

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, জুন ২০, ২০১২

পাবনা: বহিরাগত সন্ত্রাসীদের হামলায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি)প্রক্টর মো. কামরুজ্জামানসহ ৮ জন শিক্ষক-কর্মকর্তা লাঞ্ছিত হয়েছেন।

লাঞ্ছিত শিক্ষক-কর্মকর্তারা হলেন- প্রক্টর মো. কামরুজ্জামান, সহকারী প্রক্টর ফজলুল হক, মাহমুদুল হাসান, তানভীর হায়দার, রহিদুল ইসলাম, উপপরিচালক শাহান শাহ, উপকন্ট্রোলার সোহরাব হোসেন ও সহকারী প্রকৌশলী কামরুজ্জামান।


 
বুধবার দুপুর ১২টার দিকে দ্বিতীয়দিনের মতো ৮১ জন কর্মচারী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পাবনা প্রেসক্লাবের সামনে গিয়ে মানববন্ধন করেন।

অপরদিকে, দুপুর ১টার দিকে একদল বহিরাগত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে গিয়ে প্রক্টরসহ ৮ জন শিক্ষক-কর্মকর্তাকে লাঞ্ছিত করে।

এ সময় সেখানে পুলিশ মোতায়েন থাকলেও তারা দর্শকের ভূমিকা পালন করে বলে অভিযোগ করেছেন শিক্ষক-কর্মকর্তারা।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. মোজাফফর হোসেন বাংলানিউজকে জানান, কর্মচারীদের দাবির বিষয় নিয়ে আলোচনায় বসার প্রক্রিয়া চলছে। এমতাবস্থায় একদল বহিরাগত সন্ত্রাসী এসে শিক্ষকদের লাঞ্ছিত করেছে। এঘটনা দুঃখজনক।

বিষয়টি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে জানানো হয়েছে জানিয়ে ভিসি মোজাফফর হোসেন বলেন, ’এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ’

এদিকে, কর্মচারী লাঞ্ছিত হওয়ার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সভাপতি রাশেদ কবিরকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান ভাইস চ্যান্সেলর।

প্রসঙ্গত, ১৭ জুন বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের দাবি-দাওয়াকে কেন্দ্র করে মাসুদ রানা নামে এক ৪র্থ শ্রেণির কর্মচারী শারীরিকভাবে লাঞ্চিত হন।

ওই ঘটনার প্রতিবাদ ও প্রক্টরিয়াল বডি অপসারণসহ ৭ দফা দাবিতে মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমন্বয় পরিষদের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা অনির্দিষ্টকালের কর্মবিরতি কর্মসূচি পালন করছেন।

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, জুন ২০, ২০১২
সম্পাদনা: কামরুল হাসান সবুজ ও শাফিক নেওয়াজ সোহান, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa