ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পিটিআইগুলোতে দক্ষ প্রশিক্ষক অন্তর্ভুক্তির সিদ্ধান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জুন ২১, ২০১২

ঢাকা: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের যুগপোযোগী, আধুনিক ও তথ্যপ্রযুক্তির জ্ঞানভাণ্ডারে সমৃদ্ধ করার লক্ষ্যে প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট- পিটিআইগুলোতে শিক্ষকদের প্রশিক্ষণে বিভিন্ন পর্যায়ের দক্ষ প্রশিক্ষকদের অতিথি বক্তা হিসাবে অন্তর্ভুক্তির সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এ ব্যাপারে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পরিপত্র জারি করেছে বলে বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।



পরিপত্রে বলা হয়েছে, প্রশিক্ষণার্থীদের বহুম‍ুখী জ্ঞান আহরণের সুবিধার্থে সংশ্লিষ্ট পিটিআই প্রশিক্ষণে জাতীয় পর্যায়ের প্রশিক্ষক, মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা, বিভাগীয় পর্যায়ে বিভাগীয় কমিশনার এবং অন্যান্য বিভাগীয় সরকারি কর্মকর্তাকে অতিথি বক্তা হিসাবে প্রশিক্ষক তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।

এছাড়া জেলা পর্যায়ে জেলা প্রশাসক ও জেলার অন্যান্য সরকারি কর্মকর্তা এবং শিক্ষাবিদদের পিটিআইয়ের অতিথি বক্তা হিসাবে অন্তর্ভুক্ত করা হবে বলে পরিপত্রে বলা হয়েছে।

প্রাথমিক শিক্ষা জাতির উন্নয়নে প্রধান সোপান। এই শিক্ষাকে বিংশ শতাব্দীতে আরো যুগোপযোগী করতে যুগান্তকারী এই পদক্ষেপ গ্রহণ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বর্তমানে দেশের ৫১টি জেলায় ৫৫টি পিটিআই রয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর পিটিআইবিহীন ১২ জেলায় পিটিআই স্থাপন প্রকল্পের কাজ করছে। এই প্রকল্পের কাজ শেষ পর্যায়ে রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুন ২১, ২০১২
এসএমএ/সম্পাদনা: আহমেদ জুয়েল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।