ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

চুয়েটে উচ্চ শিক্ষার মানোন্নয়ন বিষয়ক সেমিনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জুন ২৪, ২০১২

চট্টগ্রাম: উচ্চ শিক্ষার মানোন্নয়নে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ‘রিসার্চ মেথডলজি’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে পুরকৌশল বিভাগের সেমিনার কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন চুয়েটের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম।

চুযেটের মানবিক বিভাগের প্রধান ড. মো. মোস্তফা কামালের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন প্রফেসর মোহাম্মদ রফিকুল আলম এবং যন্ত্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মো. তাজুল ইসলাম।

বক্তারা বলেন, ‘গবেষণা হলো যে কোন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের অন্যতম প্রাণশক্তি। গবেষণা কর্মের সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে একটি প্রতিষ্ঠান উচ্চতর শিক্ষার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারে। ’

এক্ষেত্রে গবেষণামূলক কর্মকাণ্ডের বিভিন্ন দিক নিয়ে আয়োজিত সেমিনার অত্যন্ত সময়োপযোগী বলেও মন্তব্য করেন তারা।

অনুষ্ঠানের প্রথম টেকনিক্যাল সেশনে ‘গ্যাপ এনালাইসিস: এসপেকটেশন্স অব রিসার্চ ইন্ডাস্ট্রি অ্যান্ড পারসেপশন্স অব রিসার্চার’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মো. সোলায়মান।

দ্বিতীয় টেকনিক্যাল সেশনে ‘স্ট্যান্ডার্ড জার্নাল/টেকনিক্যাল পেপার রাইটিং গাইডলাইন্স’ শিরোনামে একটি প্রবন্ধ উপস্থাপন করেন চুয়েটের প্রকৌশল বিভাগের প্রধান প্রফেসর ড. মো. হযরত আলী।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুন ২৪, ২০১২
এমবিএম/সম্পাদনা: বেনু সূত্রধর, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa