ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পার্বত্য চট্টগ্রামে শিক্ষার উন্নয়নে আন্তরিক শেখ হাসিনা: এমপি দীপংকর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
পার্বত্য চট্টগ্রামে শিক্ষার উন্নয়নে আন্তরিক শেখ হাসিনা: এমপি দীপংকর বক্তব্য দিচ্ছেন দীপংকর তালুকদার এমপি

রাঙামাটি: পার্বত্য চট্টগ্রামের শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক বেশি আন্তরিক বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

রোববার (৫ নভেম্বর) সকালে রাঙামাটি পার্বত্য জেলার মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এ অনুষ্ঠানের আয়োজন করে।  

দীপংকর তালুকদার বলেন, রাঙামাটিতে ২৮৬টি প্রাইমারি স্কুল জাতীয়করণ করে দিয়েছে সরকার। ৭৯টি প্রাইমারি স্কুল জাতীয়করণ পর্যায়ে রয়েছে। প্রত্যেক উপজেলায় একটি করে কলেজ জাতীয়করণ করে দেবে সরকার।  

এমপি এ সময় শিক্ষার্থীদের দেশ ও জাতির উন্নয়নে কাজ করার আহ্বান জানান।

বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমার সভাপতিত্বে বোর্ডের ভাইস চেয়ারম্যান হারুন-অর-রশীদ, সদস্য জসিম উদ্দীন, জেলা প্রশাসক (ডিসি) মো. মোশারফ হোসেন খান ও পুলিশ সুপার (এসপি) মীর আবু তৌহিদসহ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা বক্তব্য দেন।

অনুষ্ঠানে রাঙামাটির বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ের ৭৫৪ জন শিক্ষার্থীর মধ্যে বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ১০ হাজার এবং কলেজ পর্যায়ে প্রত্যেক শিক্ষার্থীকে ৭ হাজার করে মোট ৬৫ লাখ ৫০ হাজার টাকা শিক্ষাবৃত্তি দেয় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।

এর আগে বোর্ডের কার্যালয়ের সামনে কৃষির উন্নয়নে জেলার আটজন কৃষকের মাঝে আটটি পাম্প মেশিন বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।