ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

নতুন শিক্ষাক্রমে দক্ষতা বাড়বে শিক্ষার্থীদের: খাদ্যমন্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
নতুন শিক্ষাক্রমে দক্ষতা বাড়বে শিক্ষার্থীদের: খাদ্যমন্ত্রী  বক্তব্য দিচ্ছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সরকার নতুন শিক্ষাক্রম চালু করেছে। নতুন শিক্ষাক্রমে মুখস্থ বিদ্যার পরিবর্তে বাস্তবমুখী শিক্ষাকে গুরুত্ব দেওয়া হয়েছে।

 

একটি মহল নতুন শিক্ষাক্রম নিয়ে অপপ্রচার শুরু করেছে উল্লেখ করে তিনি বলেন, নতুন শিক্ষাক্রমে শিক্ষার্থীদের জীবন দক্ষতা বাড়বে।

রোববার (১২ নভেম্বর) সকালে নওগাঁর নিয়ামতপুর উপজেলায় চাপড়া উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

খাদ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একসঙ্গে ৩৭ হাজার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে সরকারিকরণ করেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরবর্তী সময়ে প্রায় ২৭ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করেন।  

শেখ হাসিনা একজন শিক্ষানুরাগী উল্লেখ করে তিনি বলেন, নওগাঁবাসীকে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী।  

নতুন প্রজন্মকে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের পাশাপাশি বিদ্যালয়ের ভূমিকাও গুরুত্বপূর্ণ উল্লেখ করে সাধন চন্দ্র মজুমদার বলেন, এজন্যই সরকার নতুন ভবন নির্মাণ করে বিদ্যালয়ের সুন্দর পরিবেশ নিশ্চিত করার উদ্যোগ নিয়েছে।  

নিয়ামতপুর উপজেলার সহকারী কমিশনার ভূমি রুপম দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহিদ হাসান বিপ্লব, ভাবিচা ইউনিয়ন পরিষদের (ইউএনও) চেয়ারম্যান মো. ওবাইদুল হক এবং চাপড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোকসেদ আলী।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।