ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সেনাবাহিনী এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের সমঝোতা স্মারক সই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
সেনাবাহিনী এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের সমঝোতা স্মারক সই

ঢাকা: উচ্চশিক্ষার ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে বাংলাদেশ সেনাবাহিনী এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।  

বুধবার (২২ নভেম্বর) বাংলাদেশ সেনাবাহিনীর পরিচালক, শিক্ষা পরিদপ্তর ব্রিগেডিয়ার জেনারেল মো. রেজাউল ইসলাম, পিএসসি, পিএইচডি এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের পক্ষে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. গিয়াস উদ্দিন আহসান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন।

 

সেনাবাহিনীর শিক্ষা পরিদপ্তর এবং সামরিক প্রশিক্ষণ পরিদপ্তরের যৌথ উদ্যোগে অনুষ্ঠানটি পরিচালনা করা হয়।  

অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিস সরাফত উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সেনাবাহিনীর মতো প্রতিষ্ঠানের সঙ্গে এই সমঝোতা স্মারক বিশ্ববিদ্যালয়ের জন্য একটি উল্লেখযোগ্য মাইল ফলক জানান কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ কর্তৃপক্ষ।  

অনুষ্ঠানে বক্তারা বলেন, চুক্তির ফলে দুই প্রতিষ্ঠানের মধ্যে উচ্চশিক্ষার ক্ষেত্রে সহযোগিতার দ্বার উন্মোচিত হলো। এখন থেকে সেনাবাহিনীর সদস্যরা এই বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা এবং গবেষণার ক্ষেত্রে বিশেষ সুবিধা পাবেন।  

এ সময় সেনা সদরের সকল পিএসও, বিভিন্ন পরিদপ্তরের পরিচালক, সামরিক কর্মকর্তা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।