ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

উদ্ভাবনী শিক্ষা ব্যবস্থা বিনির্মাণে শিক্ষকদের ভূমিকাই মুখ্য 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
উদ্ভাবনী শিক্ষা ব্যবস্থা বিনির্মাণে শিক্ষকদের ভূমিকাই মুখ্য 

বরিশাল: বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) প্রফেসর ড. সাজ্জাদ হোসেন বলেছেন, উদ্ভাবনী শিক্ষা ব্যবস্থা বিনির্মাণে শিক্ষকদের মুখ্য ভূমিকা পালন করতে হবে।  

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বরিশাল বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এ কর্মশালার আয়োজন করা হয়।

প্রফেসর ড. সাজ্জাদ বলেন, প্রযুক্তিগত শিক্ষা ব্যবস্থায় উদ্ভাবন একটি গুরুত্বপূর্ণ বিষয়। উদ্ভাবনী শিক্ষা ব্যবস্থা বিনির্মাণে শিক্ষকদেরকে মুখ্য ভূমিকা পালন করতে হবে। এক্ষেত্রে তাদের প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে স্মার্ট সিটিজেন তৈরি করতে হবে। আর এক্ষেত্রে বিশ্ববিদ্যালগুলোতে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মুহসিন উদ্দীন।

এছাড়াও আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুরের উপাচার্য প্রফেসর ড. কাজী সাইফুদ্দীন এবং বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি আরিফ হোসেন।

আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. তাজিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রভোস্ট, প্রক্টর, পরিচালক, দপ্তর প্রধানসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এমএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।