ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সন্ত্রাস-জঙ্গিবাদসহ পশ্চিমা অপরাজনীতি-ষড়যন্ত্র রুখতে সচেতন হওয়ার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
সন্ত্রাস-জঙ্গিবাদসহ পশ্চিমা অপরাজনীতি-ষড়যন্ত্র রুখতে সচেতন হওয়ার আহ্বান

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেলে এডুকেশন, রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশের (ইআরডিএফবি) আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দীন আহমদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এডুকেশন, রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশের (ইআরডিএফবি) সভাপতি এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, যারা বঙ্গবন্ধুকে মানে না, তারা বাংলাদেশে রাজনীতি করার অধিকার রাখে না। এ দেশের সন্ত্রাস, জঙ্গিবাদসহ পশ্চিমাদের অপরাজনীতি ও ষড়যন্ত্রকে রুখে দিতে সবাইকে এখনই সচেতন হতে হবে। মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন বলেন, আজকের বাংলাদেশ অদম্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের জন্য সম্ভাবনার দ্বার খুলে দিয়েছেন। দেশকে এগিয়ে নিতে আমাদেরকে গবেষণা ও প্রযুক্তি ক্ষেত্রে গুরুত্ব দিতে হবে। প্রযুক্তির অদৃশ্য শক্তি অর্জন করতে হবে।

তিনি আরও বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাজনীতি রুখতে প্রয়োজন জাতীয় ঐক্য। সব অপশক্তি মোকাবিলায় জাতীয়ভাবে আন্দোলন গড়ে তুলতে হবে। বাংলাদেশের এ অদম্য যাত্রাকে অব্যাহত রাখতে বাংলাদেশ আওয়ামী লীগ তথা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে পুনরায় ক্ষমতায় আনতে হবে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এডুকেশন, রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশের (ইআরডিএফবি) সাধারণ সম্পাদক এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

এ সময় তিনি বলেন, আমরা সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত বাংলাদেশ চাই। আগামীর প্রজন্মের জন্য একটি নিরাপদ বাংলাদেশ চাই। আর এজন্য আমাদের সব অপরাজনীতি প্রতিহত করে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বকে বিশ্বাস করতে হবে। তার পাশে দাঁড়িয়ে তার হাতকে শক্তিশালী করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গোপালগঞ্জের উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পিরোজপুরের উপাচার্য প্রফেসর ড. কাজী সাইফুদ্দীন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ আলী, ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের উপাচার্য প্রফেসর ড. আবু হেলাল মো. আবদুল বাকী, ট্রাস্ট ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. শহীদুল ইসলাম প্রমুখ।

সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাজনীতি বিরোধী এ সভায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এমএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।