ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

হাজী আওলাদ হোসেন ফাউন্ডেশন বৃত্তি পেলেন ঢাবির ২১ শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, জুলাই ১০, ২০১২

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভিন্ন বর্ষের ২১ জন মেধাবী ও অসচ্ছল ছাত্র-ছাত্রী হাজী আওলাদ হোসেন ফাউন্ডেশন বৃত্তি লাভ করেছেন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার আর্টস মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।



ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. তৌফিকুল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দীন ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সদরুল আমিন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন হাজী আওলাদ হোসেন ফাউন্ডেশনের পরিচালক হাজী মো: তোফাজ্জল হোসেন। অনুষ্ঠান সঞ্চালন করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক মাহমুদুর রহমান। ধন্যবাদ জ্ঞাপন করেন সহকারী অধ্যাপক মো: সাইফুল্লাহ।

প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের অভিনন্দন জানিয়ে বলেন, সময়ের যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীদের সুনাগরিক হিসাবে গড়ে উঠতে হবে।

তিনি শিক্ষার্থীদের আর্থিক অসচ্ছলতা নিরসন করতে বিশ্ববিদ্যালয়ে রিজার্ভ ফান্ড গঠনের ওপর গুরুত্বারোপ করে বলেন, এ খাতে অর্থায়নের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা এগিয়ে আসতে পারেন।

বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীরা হলেন, রহিমা, মো: রইছ উদ্দীন, মো: ইমরান হোসেন, সৈয়দ আবদুর রহমান, মো: মোনায়েম হোসেন, মো: হাছিনুর  জামান, আবদুল আহাদ, হামিদুজ্জামান, ফরহাদ হোসেন, জাহিদ হাসান, আলী হোসাইন, আছমা খাতুন, মিফতাহুল জান্নাত, নিয়াজ মাহমুদ, আসমা খাতুন, শহিদুল্লাহ নজির মাসুদ, মো: সাইফুল ইসলাম, শাম্মী আকতার, আরিফ হোসেন সেলিম, মোছা: নাজমা আকতার ও তানভীর আশ্রাফ রচি।

বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক ছাত্র-ছাত্রীকে বার্ষিক ৬ হাজার টাকা করে প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘন্টা, জুলাই ১০, ২০১২
এমএইচ/ সম্পাদনা : অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa