ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

বুয়েট খুলে দেওয়ার আহ্বান ছাত্র ইউনিয়নের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জুলাই ১১, ২০১২

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) অবিলম্বে খুলে দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। বুয়েটের অচলাবস্থা নিরসনের জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপও দাবি করে সংগঠনটি।



বুধবার গণমাধ্যমে কাছে পাঠানো এক যুক্ত বিবৃতিতে কেন্দ্রীয় সংসদের সভাপতি ফেরদৌস আহমেদ উজ্জ্বল এবং সাধারণ সম্পাদক এস এম শুভ এ দাবি জানান।

তারা বলেন, বুয়েটের শিক্ষক সমিতি দীর্ঘদিন ধরে উপাচার্যের বিভিন্ন দুর্নীতি এবং অযোগ্য শিক্ষক নিয়োগের প্রতিবাদে আন্দোলন করে আসছে। আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা সৃষ্টি হলে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপে ক্লাস-পরীক্ষা শুরু হয় এবং সরকার উত্থাপিত অভিযোগ তদন্তের আশ্বাস প্রদান করতে বাধ্য হয়।

কিন্তু শিক্ষক সমিতি এসব দাবির মুখে উপাচার্য ও উপ-উপাচার্য পদত্যাগ না করে শিক্ষার্থীদের অনিশ্চিয়তার মধ্যে দাঁড় করিয়েছেন।

বিবৃতিতে নেতারা বলেন, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার মাধ্যমে সমস্যার যৌক্তিক সমাধান সম্ভব নয়। বরং আলাপ-আলোচনার মাধ্যমে বর্তমান অচলাবস্থার নিরসন ঘটাতে হবে। দেশের স্বনামধন্য এই প্রতিষ্ঠানটিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের শিক্ষা জীবন অনিশ্চিয়তার দিকে ঠেলে না দেওয়ার জন্য সকলের সহযোগিতামূলক ভূমিকা পালন করার আহ্বান জানান নেতারা।

বাংলাদেশ সময় ১৯৫০ ঘণ্টা, জুলাই ১১, ২০১২
এনএম/ সম্পাদনা: অশোকেশ রায়,  অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa