ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

চুয়াডাঙ্গায় শৈত্য প্রবাহে এবার প্রাথমিক বিদ্যালয় বন্ধ, মাধ্যমিক খোলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
চুয়াডাঙ্গায় শৈত্য প্রবাহে এবার প্রাথমিক বিদ্যালয় বন্ধ, মাধ্যমিক খোলা

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্য প্রবাহ। বেলা বাড়ার পরও সূর্যের দেখা না মেলায় ঘন কুয়াশা বৃষ্টির মতো ফোঁটা ফোঁটা পড়ছে।

হিমেল বাতাস বয়ে যাওয়ার কারণে তীব্র শীত অনুভূত হচ্ছে। ফলে স্বাভাবিক জীবনযাত্রা বাধাগ্রস্ত হচ্ছে। চলনাম এ শৈত্য প্রবাহের কারণে চুয়াডাঙ্গা জেলার সব প্রাথমিক বিদ্যালয়গুলো সোমবার (২২ জানুয়ারি) বন্ধ রয়েছে। তবে খোলা রয়েছে মাধ্যমিক ও উচ্চ বিদ্যালয়গুলো।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তবিবুর রহমান বলেন, আমাদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে নির্দেশনা দিয়েছে যে ১০ ডিগ্রির কম তাপমাত্রা থাকলে বিদ্যালয়ে পাঠদান বন্ধ রাখতে হবে। চুয়াডাঙ্গার আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রির কম। সে অনুযায়ী প্রাথমিক বিদ্যালয়গুলোর কার্যক্রম বন্ধ রাখতে রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এখন থেকে যেদিন এ জেলার তাপমাত্রা ১০ ডিগ্রির কম থাকবে, সেদিনই বিদ্যালয় বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

জেলা শিক্ষা কর্মকর্তা আতাউর রহমান জানান, আমাদের চুয়াডাঙ্গায় যতগুলো মাধ্যমিক ও উচ্চ বিদ্যালয় রয়েছে, এর মধ্যে বেশির ভাগই ডাবল শিফটের। অনেক স্কুলে সকাল ৭টায় বিদ্যালয়ের পাঠদান শুরু হয়। ফলে দিনের তাপমাত্রা দেখে বিদ্যালয় বন্ধ ঘোষণা করা সম্ভব হচ্ছে না। যদি আমরা আবহাওয়া অফিস থেকে পূর্বাভাস পাই যে তাপমাত্রা ১০ এর নিচে থাকবে, তাহলে বন্ধ ঘোষণা করা হবে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জামিনুর রহমান জানান, চুয়াডাঙ্গার তাপমাত্রা প্রতিদিনই পরিবর্তন হচ্ছে। সোমবার (২২ জানুয়ারি) সকাল ৯টায় এ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, এসময় বাতাসের আর্দ্রতা ছিল ৯০ শতাংশ। এর আগে সকাল ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। চুয়াডাঙ্গার ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। যা অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।