ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নওগাঁয় প্রক্সিকাণ্ডে তদন্ত কমিটি গঠন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
নওগাঁয় প্রক্সিকাণ্ডে তদন্ত কমিটি গঠন সাপাহারে সরফতুল্লাহ ফাজিল মাদরাসা

নওগাঁ: নওগাঁর সাপাহারে সরফতুল্লাহ ফাজিল মাদরাসা পরীক্ষাকেন্দ্র থেকে ৫৯ জন ভুয়া পরীক্ষার্থী বহিষ্কারের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ মাদরাসা বোর্ড ঢাকাকর্তৃক এ কমিটি করা হয়।

 

তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন নওগাঁ জেলা প্রশাসক (ডিসি) মো. গোলাম মওলা জানান, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড ঢাকার প্রকাশক ও নিয়ন্ত্রক প্রফেসর ড. রিয়াদ চৌধুরীসহ তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।  

অন্যদিকে যে আটটি মাদরাসার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, সেসব মাদরাসার সুপারিনটেনডেন্ট বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে। মামলাটি করেছেন সরফতুল্লাহ মাদরাসা কেন্দ্রের সচিব মোসাদ্দেক হোসেন।  

সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব জানান, সরফতুল্লাহ মাদরাসা কেন্দ্রের সচিব মোসাদ্দেক হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে সাপাহার উপজেলার সরবতুল্লাহ মাদরাসাকেন্দ্রে দাখিল পরীক্ষা দেওয়ার সময় ৫৯ জন ভুয়া শিক্ষার্থীদের আটক করে উপজেলা প্রশাসন। এরপর অভিভাবকদের তলব করে মুচলেকা নিয়ে শিক্ষার্থীদের পরিবারের জিম্মায় দেওয়া হয়। একই সঙ্গে ৫৯ জন শিক্ষার্থীকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।