ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কুবিতে কর্মকর্তাদের লাঞ্ছিতের অভিযোগ, শিক্ষকদের বিরুদ্ধে থানায় জিডি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
কুবিতে কর্মকর্তাদের লাঞ্ছিতের অভিযোগ, শিক্ষকদের বিরুদ্ধে থানায় জিডি

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কর্মকর্তাদের লাঞ্ছিতের অভিযোগ উঠেছে শিক্ষকদের একাংশের বিরুদ্ধে। এনিয়ে সহকারী রেজিস্ট্রার ও অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ জাকির হোসেন সাত শিক্ষকের নামে কুমিল্লার সদর দক্ষিণ মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) জাকির হোসেন নিজেই ঘটনাটি সাংবাদিকদের জানান।

তিনি বলেন, গতকাল বুধবার (২১ ফেব্রুয়ারি) সাত শিক্ষকের নামে মডেল থানায় জিডি হয়েছে। কুবি কর্মকর্তাদের লাঞ্ছিতের অভিযোগ এ জিডি করা হয়।

অভিযোগে জাকির উল্লেখ করেন, গত ১৯ ফেব্রুয়ারি বিকেলে উপাচার্যে কক্ষে দাপ্তরিক কাজে গেলে ভেতরে অবস্থান করা বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নূর মোহাম্মদ রাজু, ফার্মেসি বিভাগের প্রভাষক মো.কামরুল হাসান, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মোকাদ্দেস-উল-ইসলাম, পদার্থ বিজ্ঞানের অধ্যাপক মো. আবু তাহের, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মেহেদী হাসান ও আইসিটি বিভাগের প্রভাষক আলীমুল রাজীসহ আরও ১৫-২০ জন কর্মকর্তাদের ‘এখানে কেন এসেছো’ বলে ‘গালাগালি ও শারীরিকভাবে নাজেহাল’ করেন।

উপাচার্যের কক্ষে বিকট শব্দ ও হট্টগোল শুনে অন্যান্য কর্মকর্তা সেখানে আসেন। শিক্ষকরা তাদের সাথেও খারাপ আচরণ করেন। তারা আমাদের ‘চাকরি কীভাবে করি’, ‘বাইরে বের হলে দেখে নেবেন’ বলে প্রাণনাশের হুমকি দেন। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত কর্মকর্তারা নিজেদের চাকরি ও ব্যক্তিগত নিরাপত্তা নিয়ে শঙ্কিত।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. আবু তাহের এ বিষয়ে জানান, তারা উপাচার্যের কক্ষে কর্মকর্তাদের সঙ্গে কোনো খারাপ আচরণ করেননি। সব অভিযোগ মিথ্যা। বরং কর্মকর্তারাই শিক্ষকদের সঙ্গে খারাপ আচরণ করেছেন।

সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ভূঁইয়া জানান, আমরা অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।