ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ডিন’স অ্যাওয়ার্ড পেলেন ইবির ৩৩ শিক্ষার্থী 

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
ডিন’স অ্যাওয়ার্ড পেলেন ইবির ৩৩ শিক্ষার্থী 

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রথমবারের মতো আটটি অনুষদের সর্বোচ্চ ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের মধ্যে ডিন’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। আটটি অনুষদের ৩৩ জন কৃতি শিক্ষার্থীকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

রোববার (১০ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে ডিন’স লিস্ট অ্যাওয়ার্ড-২০২৪ এর আহ্বায়ক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান।  

এছাড়াও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. এমতাজ হোসেন, থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক সাইফুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক কামরুন্নাহার, এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মনজুরুল হক অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আজকের এই ডিন’স অ্যাওয়ার্ড গ্রহণ তোমাদের আলোর পথে পরিচালিত করে ভবিষ্যৎতে পথচলার নতুন যাত্রা শুরু হলো। শুধুমাত্র ভালো ছাত্র-ছাত্রী হলেই হবে না আলোকিত মানুষ হতে হবে যাতে করে তোমাদের দেখে অন্যরা শিখে। দেশ ও দেশের মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে নিজেদের আদর্শ ও রুচিশীল মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।  

তিনি আরও বলেন, আজকের এই পুরস্কার প্রাপ্তিতে তোমেদের দায়িত্বকে আরও বাড়িয়ে দিল। কখনও যেন তোমাদের মধ্যে অহংবোধের সৃষ্টি না হয় বরং সভ্যতাকে ধারণ ও লালন করে ভবিষ্যৎতে চলার পথে এগিয়ে যেতে হবে।

অ্যাওয়ার্ড প্রাপ্ত কৃতি শিক্ষার্থীরা হলেন- থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের রাকিবুল্লাহ ও জামিলুর রহমান এবং আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের কামরুল ইসলাম ও আনিসুর রহমান। কলা অনুষদের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের মাহমুদুল হাসান আয়সাল, আরিফুর রহমান ও শাহীন হোসেন। আইন অনুষদের আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের জামাল উদ্দীন, শারমিন আক্তার, আরিফুল ইসলাম ও আব্দুল হালিম।  

সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের জুয়েল রানা, সুপ্রীতি দত্ত তমা ও শামীম হোসাইন এবং উন্নয়ন অধ্যয়ন বিভাগের নাফিউল মুইদ। ব্যবসায় প্রশাসন অনুষদের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ইসমাইল হোসেন, মাহমুদুল হাসান ও জান্নাতুল ফেরদৌস মীম এবং মার্কেটিং বিভাগের ইমতিয়াজ আহমেদ, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের তানভীর আহমেদ তন্ময় ও মুজতবা রাফিদ হাসান এবং হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের আলাউদ্দিন।  

ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের খালেদ হোসেন শিশির ও সংগীতা রানী অধিকারী এবং ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সৌরভ সিকদার। জীববিজ্ঞান অনুষদের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের আবু রেজা ও উম্মে আসমা কেয়া এবং ফার্মেসি বিভাগের আফিয়া ইবনাত সিমকি ও সজনী খাতুন। বিজ্ঞান অনুষদের জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট সায়েন্স বিভাগের উম্মে হাবিবা তিনি ও মাহমুদা হোসান গণিত বিভাগের আফিদা সুলতানা এবং পরিসংখ্যান বিভাগের জীবন কর্মকার।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ