ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নানা আয়োজনে বশেফমুবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন 

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
নানা আয়োজনে বশেফমুবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন 

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উদযাপন করেছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি)।  

এ উপলক্ষে রোববার (১৭ মার্চ) সকাল ১১টায় প্রশাসনিক ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানমালার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান।

 

পরে বিশ্ববিদ্যালয়ের পক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপাচার্য।

পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, মির্জা আজম হল ও নূরুন্নাহার বেগম হল, প্রক্টরিয়াল বডি, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখা ও হল শাখাসহ বিভিন্ন সংগঠনের পক্ষেও বঙ্গবন্ধু ও বঙ্গমাতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

পরে এক আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান বঙ্গবন্ধুর আদর্শ লালন ও শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রায় নিজেদের মেধা ও শ্রমকে কাজে লাগানোর আহ্বান জানান।  

তিনি বলেন, আমরা যদি সঠিকভাবে নিজ নিজ দায়িত্ব পালন করে দেশের অগ্রযাত্রায় সামিল হই, তবেই বঙ্গবন্ধু ও শহীদদের আত্মা শান্তি পাবে।  

বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্য এবং জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন উপাচার্য।  
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মোহাম্মদ আবদুল মাননান ও রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন।  

এতে সভাপতিত্ব করেন আয়োজক কমিটির আহ্বায়ক ও সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো. অলিউল্লাহ চৌধুরী।  

ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক রাশেদুল ইসলাম ও প্রশাসন শাখার সেকশন অফিসার ফাহমিদা চৌধুরীর সঞ্চালনায় সভায় ফিশারিজ বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মুহাম্মদ রফিকুল বারী, মির্জা আজম হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট পার্থ সারথি দাশ, প্রক্টর (ভারপ্রাপ্ত) এস এম ইউসুফ আলী, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মির্জা মো. আব্দুল হালিম, কর্মচারী পরিষদের সভাপতি মো. আব্দুল মান্নান, ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি কাওসার আহমেদ স্বাধীন, যুগ্ম আহ্বায়ক তাইফুল ইসলাম পলাশসহ অনেকে বক্তব্য দেন।  
অনুষ্ঠানসূচির মধ্যে আরও ছিল, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা ও কবিতা আবৃত্তি। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশু শ্রেণি থেকে ৭ম শ্রেণি পর্যন্ত পড়ুয়ারা দুটি ক্যাটাগরিতে অংশ নেয়। আর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে উপস্থিত বক্তৃতা ও কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। শিশুদের নিয়ে কেক কাটা হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।