ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

শিক্ষা

‘প্রেমিককে ভিডিও কলে রেখে’ ফাঁস নিলেন ববি ছাত্রী!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, জুন ১০, ২০২৪
‘প্রেমিককে ভিডিও কলে রেখে’ ফাঁস নিলেন ববি ছাত্রী! শেফা নুর ইবাদী

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের রিডিং রুমে মিলেছে এক ছাত্রীর ঝুলন্ত মরদেহ। গলায় ফাঁস দিয়ে ওই ছাত্রী আত্মহত্যা করেছেন বলে ধারণা

সহপাঠীরা জানিয়েছেন, প্রেমিককে ভিডিও কলে রেখে ওই ছাত্রী আত্মহত্যা করেছেন।

ওই ছাত্রীর নাম শেফা নুর ইবাদী, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নবম ব্যাচের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন তিনি। বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা হলের ১৪১১ নম্বর কক্ষে থাকতেন শেফা।

বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের হলের প্রোভোস্ট হেনা রাণী বিশ্বাস জানিয়েছেন, রোববার (১০ জুন) মধ্যরাতে শেফার মরদেহ সুরতহাল করে পুলিশ।  

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল বলেন, বঙ্গমাতা হলের তৃতীয় তলায় রিডিং রুমের জানালার গ্রিলের সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস দেওয়া অবস্থায় ওই ছাত্রীকে পাওয়া যায়। তাকে উদ্ধার করে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে রয়েছে এবং পরিবার ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্বান্ত নেওয়া হবে বলে জানান ওসি।

তবে নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষার্থী বলেন, প্রেমিকের সঙ্গে মনোমালিন্য হওয়ায় তাকে ভিডিও কলে রেখে আত্মহত্যা করেছে শেফা। রোববার বেলা সাড়ে ১১টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামনে কোটা বাতিলের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলনেও সক্রিয় ছিল শেফা।  ‘বৈষম্যমূলক কোটা বাতিল চাই ! মেধা ভিত্তিক নিয়োগ চাই !’ ব্যানার নিয়ে অংশ নিয়েছিল সে।

এ সম্পর্কে ওসি আব্দুর রহমান মুকুল বলেন, বিষয়টি আমিও শুনেছি। তার মোবাইল সেট এখনো হাতে পাইনি। যে কক্ষে ঘটনাটি ঘটেছে, সেখানে গিয়ে তদন্ত করে বলতে পারব।

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আব্দুল কাইউম বলেন, বিশ্ববিদ্যালয়ে মেন্টাল হেলথ অ্যান্ড গাইডিং সেন্টার খোলা হয়েছে। সেখানে শিক্ষার্থীদের নিয়মিত কাউন্সেলিং করা হয়। তারপরেও এ ধরনে ঘটনা অনাকাঙ্ক্ষিত। আমরা আরও বেশি উদ্যোগ নেব। সাধারণ শিক্ষার্থীরা যাতে ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকে।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, জুন ০৯, ২০২৪
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।