ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

জাবির ৪টি অনুষদে ডিন নির্বাচন অনুষ্ঠিত

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১২

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শান্তিপূর্ণভাবে ৪টি অনুষদে ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ‘মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি’ ব্যানারে ২ জন ও ‘সম্মিলিত শিক্ষক পরিষদ’ ব্যানারে একজন নির্বাচিত হয়েছেন।



এছাড়া একটি অনুষদের উভয় প্রার্থীর একটি ব্যালট নিয়ে পরস্পরবিরোধী অভিযোগ থাকায় ওই অনুষদের নির্বাচনের ফলাফল স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ‘মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি’ ব্যানারে নির্বাচিত হয়েছেন গানিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ থেকে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. আবুল হোসেন এবং জীববিজ্ঞান অনুষদ থেকে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক আবুল খায়ের।

অন্যদিকে, ‘সম্মিলিত শিক্ষক পরিষদ’ ব্যানারে নির্বাচিত হয়েছেন কলা ও মানবিক অনুষদ থেকে প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক সৈয়দ মোহাম্মদ কামরুল আহসান।

এছাড়া সমাজবিজ্ঞান অনুষদে ‘সম্মিলিত শিক্ষক পরিষদ’ ব্যানারে অধ্যাপক সাজেদ আশরাফ করিম ও ‘মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি’ ব্যানারে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আমির হোসেন উভয়েই সমপরিমাণ ভোট পাওয়া ও উভয়পক্ষের একটি ব্যালট নিয়ে পরস্পরবিরোধী অভিযোগ থাকায় ওই অনুষদের ফলাফল ঘোষণা করা হয়নি।

এ প্রসঙ্গে নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক বলেন, “নির্বাচনে সমাজবিজ্ঞান অনুষদে উভয় প্রার্থী সমান ভোট পাওয়ায় উভয় পক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ওই অনুষদের ফলাফল স্থগিত রাখা হয়েছে। এ বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে। ”

নির্বাচনে মোট ৪৪৬ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১২
ওয়ালিউল্লাহ/ সম্পাদনা: কাজল কেয়া, নিউজরুম এডিটর ও অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa