ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ভালুকায় এক কেন্দ্র থেকে ১০ পরীক্ষার্থী বহিষ্কার  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
ভালুকায় এক কেন্দ্র থেকে ১০ পরীক্ষার্থী বহিষ্কার  

ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকা উপজেলায় এইচএসএসি পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বন করায় একই কেন্দ্রের ১০ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। আর তাদের সহযোগিতা করার অপরাধে বহিষ্কার করা হয়েছ মো. সাদিকুর রহমান নামে দায়িত্বপ্রাপ্ত এক প্রভাষককেও।

দেশব্যাপী একযোগে শুরু হওয়ার এইচএসসি পরীক্ষার প্রথমদিন রোববার (৩০ জুন) সকাল সোয়া ১০টার দিকে উপজেলার মাহমুদপুর সাহেরা সাফায়েত স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।     

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলিনূর খান বলেন, বাংলা প্রথমপত্র পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বন করায় এবং এতে সহায়তা করায় ১০ পরীক্ষার্থী ও এক শিক্ষকের ব্যাপারে এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।  

সূত্র জানায়, ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে চার জেলায় ২৯৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৯৯টি কেন্দ্রে এ বছর ৭৮ হাজার ৩৯৩ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। যা গতবারের চেয়ে ১১ হাজার ৯৭৫ জন বেশি।

সূত্রটি আরও জানায়, এবারের পরীক্ষায় ময়মনসিংহ জেলার ২৯ হাজার ৬৮২ জন, জামালপুরের ১২ হাজার ৩৪৬ জন, নেত্রকোনার ১০ হাজার ৬৬৬ জন ও শেরপুরের ৬ হাজার ৪৩২ জন শিক্ষার্থী অংশ নিয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।