ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

শিক্ষা

গাঁজা ও নকল নিয়ে হলে এসে ধরা এইচএসসি পরীক্ষার্থী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
গাঁজা ও নকল নিয়ে হলে এসে ধরা এইচএসসি পরীক্ষার্থী 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে এইচএসসি পরীক্ষায় মোবাইলফোন, নকলের চিরকুট ও গাঁজার পুরিয়াসহ ৩ পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।  

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে উপজেলার ভুলতা স্কুল অ্যান্ড কলেজের হল পরিদর্শনকালে এ ঘটনা ঘটে।

আটকদের মধ্যে পাঁচরুখী বেগম আনোয়ারা কলেজের শিক্ষার্থী শ্রাবণ মোল্লার কাছ থেকে নকলের চিরকুটসহ পাওয়া যায় এক পুরিয়া গাঁজা। এ সময় নকলের সঙ্গে জড়িত শিক্ষার্থীদের তাৎক্ষণিক বহিষ্কার করেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান মাহমুদ রাসেল।  

পাশাপাশি গাঁজা পুরিয়া পাওয়ায় পরীক্ষার্থী শ্রাবণ মোল্লাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন অপর নির্বাহী ম্যাজিস্টেট সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার।  

কেন্দ্র সচিব ও ভুলতা স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ ড. আব্দুল আউয়াল মোল্লা বলেন, আজ এইচএসসি ইংরেজি ১ম পত্র পরীক্ষা চলছিল। শ্রাবণ মোল্লা নামের পরীক্ষার্থী মাদকসহ হলে প্রবেশ করে, যা অন্যায়। এ সময় পাঁচরুখী কলেজের শ্রাবণকে মাদক আইনে ৬ মাসের কারাদণ্ড এবং একই কলেজের পরীক্ষার্থী সাইদ ও সলিমদ্দিন চৌধুরী কলেজের পরীক্ষার্থী তরিকুল ইসলাম তুরজুকে নকলের দায়ে বহিষ্কার করা হয়।

এসব বিষয়ে জানতে চাইলে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান মাহমুদ রাসেল বলেন, পরীক্ষা হলে নকলের চিরকুট, মোবাইলফোন নিয়ে প্রবেশ করায় ২ জনকে বহিষ্কার ও একজনকে গাঁজাসহ পেয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬ মাসের সাজা দেওয়া হয়েছে। এ উপজেলার ৮টি কেন্দ্রেই পরীক্ষা নকলমুক্ত পরিবেশ করতে কাজ করছি। গত এসএসসি পরীক্ষায়ও আমরা এ বিষয়ে কঠোর অবস্থানে ছিলাম।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
এমআরপি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।