ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

শিক্ষা

রাবি প্রশাসনের বেঁধে দেওয়া সময়ে হল ছাড়েননি শিক্ষার্থীরা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
রাবি প্রশাসনের বেঁধে দেওয়া সময়ে হল ছাড়েননি শিক্ষার্থীরা

রাজশাহী: বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার (১৭ জুলাই) দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশনা দেওয়া হয়েছিল।

 

তবে দুপুর পৌনে ১টা পর্যন্ত হল ছাড়েননি আন্দোলনরত শিক্ষার্থীরা। এমন পরিস্থিতিতে জরুরি বৈঠকে বসেছে রাবি কর্তৃপক্ষ। পরবর্তী সিদ্ধান্ত জানতে রাবি প্রশাসন ভবনের সামনেই অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা।

সকালে মাইকিং করে হবিবুর রহমান হলের মাঠে যেতে বলা হয় আন্দোলনকারীদের। এরপর লোহার রড ও লাঠিসোঁটা হাতে নিয়ে জড়ো হতে শুরু করেন কোটা আন্দোলনকারীরা।  

বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশনা প্রত্যাখ্যান করে বিভিন্ন হল থেকে মিছিল বের করেন সাধারণ শিক্ষার্থীরা। তবে এরমধ্যেই সাধারণ শিক্ষার্থীদের অনেককে হল থেকে বেরিয়ে ক্যাম্পাস ছাড়তে দেখা যায়।  

এ ছাড়া ঘোষণা অনুযায়ী রাজশাহীর সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও র‍্যাবের পাশাপাশি চার প্লাটুন বিজিবি মোতায়েন আছে।

এ ছাড়া দুপুর ২টায় রাজশাহী মহানগরের সেনাদীঘির মোড়ে গায়েবানা জানাজার কর্মসূচি দিয়েছে বিএনপি।

এক বার্তায় কোটা আন্দোলনে নিহত শিক্ষার্থীদের গায়েবানা জানাজায় রাজশাহী জেলা বিএনপি ও অংগসংগঠনের সব নেতাকর্মীকে অংশগ্রহণের আহ্বান জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।