ঢাকা, বৃহস্পতিবার, ১৪ ভাদ্র ১৪৩১, ২৯ আগস্ট ২০২৪, ২৩ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবির প্রো-ভিসির প্রজ্ঞাপন জারিতে বিলম্ব

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
ঢাবির প্রো-ভিসির প্রজ্ঞাপন জারিতে বিলম্ব

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): উপচার্যের (ভিসি) সঙ্গে উপ-উপাচার্যের (প্রো-ভিসি) প্রজ্ঞাপন জারি হওয়ার কথা থাকলেও এখনো তা হয়নি। রাষ্ট্রপতি অনুমোদন দেওয়ার পরও এখনো কেন প্রজ্ঞাপন জারি হয়নি, তা জানেন না কেউ।

গত সোমবার বিশ্ববিদ্যালয়টির উন্নয়ন বিভাগের অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খানকে উপাচার্য, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. সাইমা হক বিদিশা এবং ফলিত রসায়ন ও রাসায়নিক প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইসমাইলকে উপ-উপাচার্য হিসেবে নিয়োগে সম্মতি দেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। গত মঙ্গলবার কেবল উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমেদ খানের প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রো-ভিসির প্রজ্ঞাপন জারিতে কেন বিলম্ব হচ্ছে জানতে চাইলে অধ্যাপক ড. মো. ইসমাইল বাংলানিউজকে বলেন, এ বিষয়ে গণমাধ্যেম থেকে জানতে পেরেছি। তবে আমার কাছে এ ধরনের কোনো তথ্য আসেনি। কেন তা বিলম্ব হচ্ছে, সে বিষয়েও কোনো তথ্য আমার কাছে নেই।

বিশ্ববিদ্যালয়ের আগের দুই উপ-উপাচার্য পদত্যাগ না করায় এই প্রজ্ঞাপন জারি করতে সময়ক্ষেপণ করা হচ্ছে বলে একটি সূত্র বালানিউজকে জানিয়েছে। অবশ্য, এ বিষয়ে কোনো বক্তব্য দেয়নি শিক্ষা মন্ত্রণালয়।

জানতে চাইলে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব ড. শেখ আব্দুর রশিদ বলেন, এখনও প্রজ্ঞাপন হয়নি। এর বেশি কিছু বলতে পারব না।

প্রজ্ঞাপন দ্রুতই হয়ে যেতে পারে আশা করে বিদিশা হক সায়মা বলেন, আমরা এখনও কোনো তথ্য পাইনি। তবে আশা করছি দ্রুত হয়ে যাবে।

ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব নিয়েছেন অধ্যাপক ড. নিয়াজ আহমেদ খান। এ ছাড়া প্রক্টর হিসেবে শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের সহযোগী অধ্যাপক সাইফুদ্দিন আহমেদ ও কোষাধ্যক্ষ হিসেবে ফিন্যান্স বিভাগের অধ্যাপক জাহাঙ্গীর আলমকে নিয়োগ দেওয়া হয়েছে।

সহকারী প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন কলা অনুষদের সহযোগী অধ্যাপক ড. মুহা. রফিকুল ইসলাম, সামাজিক বিজ্ঞান অনুষদের সহযোগী অধ্যাপক মুহাম্মদ মাহবুব কায়সার।

ব্যবসায় শিক্ষা অনুষদের প্রভাষক জাহাঙ্গীর আলম, বিজ্ঞান অনুষদের সহকারী অধ্যাপক ড. এ কে এম নূর আলম সিদ্দিকী। লোক প্রশাসন বিভাগের প্রভাষক শেহরীন আমিন ভূঁইয়া, ইনস্টিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির প্রভাষক মো. দেলোয়ার হোসেন।

বাংলাদেশ সময়: ০৮৪০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৪
এমজে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।