ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

আবরার ফাহাদের স্মরণে শাবিপ্রবি ছাত্রদলের মৌন মিছিল

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
আবরার ফাহাদের স্মরণে শাবিপ্রবি ছাত্রদলের মৌন মিছিল

শাবিপ্রবি (সিলেট): ছাত্রলীগের কর্তৃক নিহত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌন মিছিল ও সমাবেশ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শাখা জাতীয়তাবাদী ছাত্রদল।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন সুরমা আবাসিক এলাকা থেকে মিছিলটি বের করেন ছাত্রদলের নেতাকর্মীরা।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

শাবি ছাত্রদলের দপ্তর সম্পাদক মনির হোসেনের সভাপতিত্ব ও ছাত্রদল নেতা রাহাত জামান ও নাঈম সরকারের সঞ্চালনায় বক্তব্য দেন সোহাগ মাহমুদ, মারুফ বিল্লাহ, আফফান, মিঠুসরকার প্রমুখ।

সমাবেশে ছাত্রদলের দপ্তর সম্পাদক মনির হোসেন বলেন, রাষ্ট্র ব্যবস্থায় দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো এক প্রকার জিম্মি হয়ে পড়েছিল স্বৈরাচারী সরকারের মদদপুষ্ট ছাত্রলীগের কাছে। যেখানে ছাত্ররাজনীতির নামে প্রতিপক্ষকে হত্যা, নির্যাতন, নিপীড়ন ছিল নিত্যনৈমিত্তিক ব্যাপার।

পাঁচ বছর আগে এইদিনে দেশের শীর্ষস্থানীয় বিদ্যাপীঠ বুয়েটে ছাত্রলীগের অপরাজনীতির বলি হতে হয় তড়িৎ প্রকৌশল বিভাগের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে। যা ছিল ছাত্রলীগের বিগত ১৫ বছরে ক্যাম্পাসগুলোয় শিক্ষার্থী নিপীড়নের একটি উদাহরণ মাত্র। শহীদ আবরার ফাহাদ ছিলেন আধিপত্যবাদের বিরুদ্ধে একটি জাগ্রত কণ্ঠস্বর।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।