ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

৫৭ বছর বয়সে আব্দুল হান্নানের এইচএসসি জয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
৫৭ বছর বয়সে আব্দুল হান্নানের এইচএসসি জয়

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৫৭ বছর বয়সে এইচএসসি পাস করেছেন আব্দুল হান্নান নামে এক ব্যক্তি। তিনি উপজেলার বিনোদপুর ইউনিয়নের কামাত গ্রামের বাসিন্দা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বোর্ড প্রকাশিত ফলাফলে এতথ্য পান তিনি। এতে আব্দুল হান্নান জিপিএ ৩.২৯ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। জেলার শিবগঞ্জ উপজেলার ধাইনগর এম.টি.এম.কে আনক টি.বি.এম কলেজ থেকে তিনি এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন তিনি।

এ বিষয়ে আব্দুল হান্নান বলেন, শিক্ষার কোনো বয়স হয় না। তাই শিক্ষাগ্রহণে বয়স বাধা হতে পারে না। ইচ্ছা থাকলে সবই সম্ভব।

তিনি আরও বলেন, আমার পরীক্ষার পাস করায় এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। শিক্ষা ছাড়া দেশ ও জাতি অন্ধকারে নিমজ্জিত থাকবে। তাই আপনাদের ছেলে-মেয়েকেও স্কুলে পাঠান।

আব্দুল হান্নানের এইচএসসি পাসে আবারও এলাকায় ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে। তার আত্মীয়-স্বজনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা তাকে অভিনন্দন জানিয়েছেন। তিনি যেন আরও ভালো কিছু করতে পারেন সেই আশাবাদ ব্যক্ত করেন তারা।
 
বিনোদপুর  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন জানান, আমি নিজেও একজন একটি কলেজের অধ্যক্ষ ছিলাম। আমি জানি শিক্ষার মর্যাদা। এ বয়সে আব্দুল হান্নান যে কৃতিত্ব দেখিয়েছেন সেটা অবশ্যই অনুকরণীয়।  

এর আগে ২০২২ সালে ৫৪ বছর বয়সে এসএসসি পাস করে সবাইকে তাক লাগিয়ে দেন আব্দুল হান্নান। পেয়েছিলেন কয়েকটি সংগঠনের বিশেষ সম্মাননা।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।