ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

পরীক্ষা না দিয়েও জিপিএ-৫!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
পরীক্ষা না দিয়েও জিপিএ-৫!

লালমনিরহাট: লালমনিরহাটে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিএসসি) অংশ না নিলেও জিপিএ-৫ পেয়েছে সাজ্জাদ ইসলাম শাকিব নামে এক ছাত্র।

মঙ্গলবার দুপুরে ঘোষিত ফলাফলে জিপিএ-৫ প্রাপ্তদের তালিকায় তার নাম এসেছে।

এ ঘটনায় পুরো উপজেলাজুড়ে চাঞ্চল্য দেখা দিয়েছে।  

সাজ্জাদ ইসলাম শাকিব লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। সে ওই উপজেলার পুর্ব সিন্দুনা গ্রামের হাছেন আলীর ছেলে।

হাতীবান্ধা ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহ আলম ও শাপলা আক্তার বাংলানিউজকে জানান, এ পিএসপি পরীক্ষায় ওই বিদ্যালয় থেকে ৯১ জন শিক্ষার্থী অংশ নেয়। সাজ্জাদ ইসলাম শাকিব তাদের মধ্যে অনুপস্থিত ছিল । তার রোল নং ২৪৩৫। কিন্তু প্রকাশিত ফলাফলে দেখা যায় শাকিব জিপিএ-৫ পেয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে ওই উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক বাংলানিউজকে জানান, উপজেলা শিক্ষা অফিসের উদাসীনতার কারণেই এমন ঘটনা ঘটেছে। তবে এর সুষ্ঠু তদন্তের দাবি জানান।

হাতীবান্ধা ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুনবী ওই ছাত্রের পরীক্ষা না দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, কি কারণে এমন হলো তা নিয়ে কিছু বলতে পারবো না।

যোগাযোগ করা হলে হাতীবান্ধা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্বাস আলী ভূঁইয়া বলেন, বিষয়টি তার জানা নেই। তবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।