ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

নানা আয়োজনে নোবিপ্রবিতে বিজয় দিবস উদযাপিত

নোবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪
নানা আয়োজনে নোবিপ্রবিতে বিজয় দিবস উদযাপিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নোবিপ্রবি(নোয়াখালী): যথাযোগ্য মর্যাদা ও বিভিন্ন অনুষ্ঠানমালার মধ্যে দিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মহান বিজয় দিবস-২০১৪ উদযাপন করা হয়েছে।

অনুষ্ঠানমালার মধ্যে ছিল বিজয় র‌্যলি,পুষ্পস্তবক অর্পণ, মুক্ত আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান ও প্রীতি ফুটবল ম্যাচ।



সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. আবুল হোসেন জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবসের অনুষ্ঠান কার্যক্রমের উদ্বোধন করেন।

জাতীয় পতাকা উত্তোলন শেষে একটি বিজয় র‌্যলি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি কাম্পাস ও এর আশেপাশের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারের সামনে এসে হয়।

র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং বিশ্ববিদ্যালয়ের আসপাশের এলাকার সাধারন মানুষ অংশগ্রহণ করেন।

সকাল ১০টায় উপাচার্য, শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশান, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ছাত্র-ছাত্রী হল, বিভাগসমুহ এবং বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এদিকে, সকাল সাড়ে ১০টায় শহীদ মিনার চত্বরে এক মুক্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. আবুল হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মমিনুল হক।

আলোচনা সভার সভাপতিত্ব নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মো. বাহাদুর। আলোচনা সভা শেষে একাত্তরের শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

এছাড়াও দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে ছাত্র-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের মাঝে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। খেলা শেষে অংশগ্রহণ কারীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।