ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

বিইউপি-তে হিউম্যান রাইটস শিক্ষাবর্ষের অভিষেক অনুষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৫
বিইউপি-তে হিউম্যান রাইটস শিক্ষাবর্ষের অভিষেক অনুষ্ঠান

ঢাকা: বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) মাস্টার অব পিস অ্যান্ড হিউম্যান রাইটস-২০১৫ শিক্ষাবর্ষের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে নয়টায় মিরপুর সেনানিবাসে অবস্থিত বিইউপি সেন্ট্রাল কনফারেন্স রুমে এ উদ্বোধনী অনুষ্ঠিত হয়।



অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজের ডিন কমডোর জোবায়ের আহমেদ (ই), এনডিসি, বিএন।

এতে স্বাগত বক্তব্য প্রদান রাখেন, মাস্টার অব পিস অ্যান্ড হিউম্যান রাইটস-এর বিভাগীয় প্রধান লে. কর্নেল মো. আক্তারুজ্জামান।

এছাড়া প্রোগ্রাম সমন্বয়ক প্রভাষক আব্দুল্লাহ শাহ নেওয়াজ বিশ্ববিদ্যালয়ের সাংগঠনিক কাঠামো এবং কার্যক্রম সম্পর্কে সম্যক ধারণা দেন।

প্রধান অতিথির বক্তব্যে জোবায়ের আলম বলেন, বিইউপি মনে করে একবিংশ শতাব্দীতে সময়োপযোগী এবং উদ্ভাবনীমূলক শিক্ষা ও প্রশিক্ষণ দরকার। বিষয়গুলো মাথায় রেখে বিইউপিতে শিক্ষার্থীদের মধ্যে অনুকূল পরিবেশ সৃষ্টির মাধ্যমে মানসিক উদ্দীপনা সৃষ্টি করাতে কার্যক্রম চালিয়ে যাচ্ছে, যা শিক্ষার্থীদের নিয়মিত পাঠ্যক্রম প্রশিক্ষণ এবং গবেষণায় প্রভাব রাখবে।

বিইউপি প্রতিষ্ঠার ইতিহাস স্মরণ করে তিনি বলেন, ‘শিক্ষার মাধ্যমে উৎকর্ষ’ এই স্লোগানকে সামনে রেখে দেশের ২৯তম সরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে ২০০৮ সালের ৫ জুন বিইউপি যাত্রা শুরু করে। প্রয়োজনভিত্তিক ও সময়োপযোগী শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে সামরিক-বেসামরিক ক্ষেত্রে আরো পেশাদারিত্ব সৃষ্টি করা বিইউপি’র লক্ষ্য।

অনুষ্ঠানে বিইউপি’র বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।