ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

শেকৃবিতে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালন

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
শেকৃবিতে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) নানা কর্মসূচির মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। দিবসের কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, শোক র‌্যালি, প্রশাসনিক ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কোরআন খানি, মিলাদ মাহফিল ও খাবার বিতরণ।



শনিবার (১৫ আগস্ট) সকালে প্রশাসনিক ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে  পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। এ কর্মসূচির পর বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তার রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. শাদাত উল্লার নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূইয়া, ট্রেজারার প্রফেসর ড. মো. হযরত আলী, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, পরিচালক (পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস) প্রফেসর ড. কামাল উদ্দীন আহম্মদ, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মো. সেকেন্দার আলীসহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর সকাল ১০টায় বঙ্গবন্ধু স্মরণে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ‘স্মরণে জাতির পিতা’ শীর্ষক একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের মধ্যে ছিল জাতির পিতার স্মরণে প্রামাণ্য চিত্র প্রদর্শনী এবং জাতির পিতার জীবণীর উপর উপস্থিত বক্তৃতা।

এছাড়া, বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও মিলাদ মাহফিলেরও আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৫
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।