ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ঢাবির ১২ শিক্ষার্থী পেলেন অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৫
ঢাবির ১২ শিক্ষার্থী পেলেন অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৪ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় শীর্ষ ফলাফল অর্জনকারী ১২ জন কৃতী শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ দেওয়া হয়েছে।

সোমবার (২৪ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের এ পুরস্কার দেওয়া হয়।



ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কারের চেক তুলে দেন।

পুরস্কারপ্রাপ্ত কৃতি ছাত্র-ছাত্রীরা হলেন- জেনিনা ইসলাম আবির, মো: রুমান সিকদার, নাজমা আখতার, নিশাত পারভেজ, ছোটন দেবনাথ, মৌসুমী খাতুন, সাহিবুর রহমান, তৌফিক আজিজ, ফারজানা সুলতানা, ফারহানা জেসমিন, মুশফিকা ইসলাম এবং শরিফা উম্মে শিরিনা।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক মো: মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ‘বহে নিরন্তর নাট্যধারা’ শীর্ষক অধ্যাপক সিতারা পারভীন স্মারক বক্তৃতা প্রদান করেন নাট্যব্যক্তিত্ব আলী যাকের। ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলী।

প্রধান অতিথির বক্তৃতায় অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন,  শিক্ষার্থীদের যতো অনুপ্রেরণা দেওয়া যায়, ততই তারা উজ্জীবিত ও অনুপ্রাণিত হয়। অধ্যাপক সিতারা পারভীনের আদর্শ ও অনুপ্রেরণা অনুসরণ করে আলোকিত সমাজ ও  জাতি গঠনে ভূমিকা রাখার জন্যও পুরস্কারপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের প্রতি আহবান জানান উপাচার্য।

অকাল প্রয়াত অধ্যাপক সিতারা পারভীনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

প্রাক্তন রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দীন আহমদের কন্যা এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলীর স্ত্রী অধ্যাপক ড. সিতারা পারভীন ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৫
এসএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।