ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানকে এবার স্ট্যান্ড রিলিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৫
রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানকে এবার স্ট্যান্ড রিলিজ ড. আবুল হায়াত

রাজশাহী: কর্মস্থল না ছাড়ায় অবশেষে ওএসডি (অফিসার অন স্পেশাল ডিউটি) হওয়া রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. আবুল হায়াতকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

এক চিঠিতে মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুর ১২টার মধ্যে তাকে বর্তমান কর্মস্থল ছেড়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ঢাকায় যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে।


 
এ সময়ের মধ্যে তিনি বোর্ড চেয়ারম্যানের পদ না ছাড়লে সেটি এমনিতেই ফাঁকা হয়ে যাবে।

সোমবার (২৪ আগস্ট) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ফাতেমাতুল জান্নাত স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশ দেওয়া হয় ওএসডি হওয়া শিক্ষা বোর্ড চেয়ারম্যানকে।

মঙ্গলবার (২৫ আগস্ট) দুপুরে বিষয়টি জানতে চাইলে রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব আবুল কালাম আজাদ বোর্ড চেয়ারম্যানকে স্ট্যান্ড রিলিজের কথা স্বীকার করেন।
তবে এ প্রসঙ্গে তিনি কোনো মন্তব্য করতে রাজি না হলেও মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসরণ করা হবে বলে জানান।

এর আগে গত ২২ আগস্ট সকালে বোর্ড চেয়ারম্যানের সরকারি গাড়ি নিয়ে ড. আবুল হায়াত ঢাকা যান। পরে ঢাকা থেকেই তিন দিনের ছুটির চেয়ে ২৩ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের সচিবের কাছে আবেদন করেন। এতে ব্যক্তিগত কারণে ২৩-২৫ আগস্ট পর্যন্ত ঢাকায় থাকবেন বলেও উল্লেখ করেন তিনি।

গত ২০ আগস্ট রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যান ড. আবুল হায়াতকে ওএসডি করা হয়। তার বিরুদ্ধে চেক জালিয়াতি ও নিয়োগ বাণিজ্যসহ নানা অভিযোগ ওঠে। পরে তাকে রাজশাহী শিক্ষাবোর্ড থেকে প্রত্যাহার করে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদফতর ঢাকায় সংযুক্ত করা হয়।

এর আগে অধ্যাপক ড. আবুল হায়াত গত ১৯ ফেব্রুয়ারি রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান (প্রেষণে) হিসেবে যোগ দেন। এর আগে তিনি রাজশাহী মহিলা কলেজে অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। প্রায় ছয় মাস তিনি বোর্ড চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৫
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।