ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইংলিশ স্পিকার্স ক্লাব

বশেমুরবিপ্রবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইংলিশ স্পিকার্স ক্লাব

বশেমুরবিপ্রবি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) যাত্রা করলো আই+ওয়ান ইংলিশ স্পিকার্স ক্লাব (i+1 English Speakers' Club)। বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের উদ্যোগে ইংরেজি ভাষার অনুশীলন ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে এই ক্লাব চালু করা হয়েছে।



বুধবার (২৬ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের পঞ্চম তলায় ইংরেজি বিভাগের কক্ষে আনুষ্ঠানিকভাবে এ ক্লাব যাত্রা করে।

আই+ওয়ান ইংলিশ স্পিকার্স ক্লাবের উদ্যোক্তা ও ইংরেজি বিভাগের প্রভাষক জুবাইর আল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন। জুবাইর আল মাহমুদ বলেন, ‘i’ হল শিক্ষার্থীদের বর্তমান অবস্থা, আর ‘+1’ হল তাদের ক্রমাগত এগোনোর প্রতীক।

গত ১৫ ফ্রেব্রুয়ারি ২০ জন মেনটর (তত্ত্বাবধায়ক) নিয়ে যাত্রা করে আই+ওয়ান ক্লাব। ‘We Learn Together’ মূলমন্ত্রে প্রতিষ্ঠিত এ ক্লাবের অঙ্গ ক্লাব হিসেবে যাত্রা করলো আই+ওয়ান ইংলিশ স্পিকার্স ক্লাব (‘i+1 Speakers Club) ।

জুবায়ের আল মাহমুদ জানান, আই+ওয়ান সোশ্যাল সার্ভিস ও বিসিএস ক্লাব নামে আরও দু’টি ক্লাব চালু করা হবে। কেবল ইংরেজি বিভাগ নয়, বাকি সব বিভাগে ক্লাবগুলো কাজ করবে।

পরে স্পিকার্স ক্লাবের ১২ জন তত্ত্বাবধায়কের অভিমত উপস্থিত সাংবাদিকদের সামনে উপস্থাপনা করা হয়।

ক্লাবের সহ-সমন্বয়ক ফয়জুল ইসলাম বলেন, আমরা আশা করছি, এ ক্লাব ইংরেজি ভাষার দক্ষতা চর্চায় সকলকে উদ্বুদ্ধ করবে।

পরে শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি ছোট ডায়লগ উপস্থাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৫
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।