ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ইস্টার্ন ইউনির্ভাসিটিতে ক্যারিয়ার উন্নয়ন সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
ইস্টার্ন ইউনির্ভাসিটিতে ক্যারিয়ার উন্নয়ন সেমিনার ছবি: বাংলানিউজেটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইস্টার্ন ইউনির্ভাসিটিতে (ইইউ) পেশাগত দক্ষতার মাধ্যমে ক্যারিয়ার উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ আগস্ট) সকাল ১১টায় ইস্টার্ন ইউনিভার্সিটির (ইইউ) সেমিনার হলে ‘ক্যারিয়ার ডেভেলপমেন্ট থ্রু প্রফেশনাল লার্নিং’ শিরোনামে সেমিনারটি অনুষ্ঠিত হয়।



অ্যাসোসিয়েশন অব চার্টার্ড সার্টিফায়েড অ্যাকাউন্ট্যান্টস (এসিসিএ) ক্যারিয়ার সার্ভিসেস ও ইস্টার্ন ইউনির্ভাসিটির (ইইউ) ইন্টারন্যাশনাল অফিসের (সিএসআইও) যৌথ উদ্যোগ এ সেমিনারটি অনুষ্ঠিত হয়।

সেমিনারটির সঞ্চালক ছিলেন এসিসিএ বাংলাদেশের বিজনেস রিলেশনশিপ অফিসার নূর-ই-ফাইজুন।

এ সেমিনার থেকে শিক্ষার্থীরা জানতে পারেন, সনদের গ্রহণযোগ্যতার ভিত্তিতে কীভাবে চাকরি পাওয়া সম্ভব। তারা জানতে পারেন, লে-অফের সময় কীভাবে চাকরি বহাল রাখা যায়।

এছাড়া তীব্র প্রতিযোগিতার বাজারে নিজের যোগ্যতা ও দক্ষতা দিয়ে কীভাবে টিকে যায়, সে সম্পর্কেও ধারণা লাভ করেন শিক্ষার্থীরা।

পেশাগত দক্ষতাকে কাজে লাগিয়ে কীভাবে নিজের বেতন-ভাতা ও বোনাস বাড়াতে পারবেন, সে বিষয়ে শিক্ষার্থীরা ধারণা লাভ করেন।

সেমিনারে জানানো হয়, আইসিসিএ’র মাধ্যমে অক্সফোর্ড ব্রুকস ইউনিভার্সিটির বিএসসি ইন অ্যাপ্লাইড অ্যাকাউন্টিং এবং  এমএসসি ইন প্রফেশনাল অ্যাকাউন্ট্যান্সি ডিগ্রি অর্জন করা সম্ভব। এই ডিগ্রি বিশ্বের সবখানে স্বীকৃত।

সেমিনারের শেষে ছিল প্রশ্নোত্তর পর্ব। এতে শিক্ষার্থীরা বিভিন্ন  প্রশ্ন করেন এবং সঞ্চালক এর উত্তর দেন। পর্বটি ছিল অংশগ্রহণমূলক এবং হৃদ্যতাপূর্ণ।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।