ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের অবস্থান ধর্মঘট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের অবস্থান ধর্মঘট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানবি) ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ড. সুব্রত কুমার দে’র ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার দাবিতে অবস্থান ধর্মঘট পালন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

রোববার (৩০ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।



অবস্থান ধর্মঘট চলাকালে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মোল্লা আমিনুল ইসলাম, সহ-সভাপতি তরিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তপন কুমার সরকার, শিক্ষক লিটন কুমার বিশ্বাস, বিজয় কুমার কর্মকার প্রমুখ বক্তব্য দেন।  

সংগঠনের সভাপতি মোল্লা আমিনুল ইসলাম বাংলানিউজকে বলেন,‘সোমবার (৩১ আগস্ট) সকালের মধ্যে যদি হামলাকারী ঠিকাদার তারেক ও তার সহযোগীদের গ্রেফতার করতে হবে। একই সঙ্গে আজ (৩০আগস্ট, রোববার) বিকেলের মধ্যে হায়দার কনস্ট্রাকশনের জামানত বাজেয়াপ্ত করতে হবে। ’

‘অন্যথায় সোমবার সকাল থেকে শিক্ষকরা সর্বাত্মক কর্মবিরতিতে যাবেন এবং শিক্ষকরা যারা প্রশাসনিক দায়িত্বে আছেন তারাও দায়িত্ব পালন থেকে বিরত থাকবেন। ’

এর আগে গত ২৬আগস্ট ঠিকাদারী বিল নিয়ে কথা কাটাকাটির জের ধরে ড. সুব্রত কুমার দে’কে ময়মনসিংহ শহরের অলকা নদী বাংলা শপিং কমপ্লেক্সের সামনে বেদম মারপিট করেন ঠিকাদার তারেক ও তার ক্যাডাররা। এঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
এমএ


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।