ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ববি শিক্ষার্থীদের জন্য দু’টি দ্বিতল বাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
ববি শিক্ষার্থীদের জন্য দু’টি দ্বিতল বাস ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলে বিআরটিসির দুইটি দ্বিতল বাস সংযুক্ত হয়েছে।

রোববার (৩০ আগস্ট) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফিতা কেটে দ্বিতল বাস সার্ভিসের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক।



এ সময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. মুহসিন উদ্দীন, ভারপ্রাপ্ত প্রক্টর মো. শফিউল আলম, শিক্ষক সমিতির সভাপতি মো. আরিফ হোসেন, সাধারণ সম্পাদক মো.আব্দুল কাইয়ুম, পরিবহন পুলের আহ্বায়ক সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক তারেক মাহমুদ আবীরসহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তারা।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, দ্বিতল বাস দুটি বিশ্ববিদ্যালয় খোলা থাকা সাপেক্ষে প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ক্যাম্পাস পর্যন্ত ৪ বার করে মোট ৮ বার চলাচল করবে।

বর্তমানে বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের ১৮টি বিভাগে মোট শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৪ হাজার। নগরী থেকে স্থায়ী ক্যাম্পাস কর্নকাঠী প্রায় ৫ কিলোমিটার দূরত্ব হওয়ায় শিক্ষার্র্র্থীদের যাতায়াতে খুবই সমস্যা হচ্ছিল। তাই চলাচলের জন্য বিআরটিসি থেকে এ দুটি দ্বিতল বাস ভাড়া করে বিশ্ববিদালয় কর্তৃপক্ষ।

এই দুই দ্বিতল বাসের পাশাপাশি ববির পরিবহন পুলে বিআরটিসির আরও দুইটি বাস শিক্ষার্থী পরিবহন করে।


এদিকে, বাস সার্ভিস উদ্বোধনের ‍পর স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার উদ্বোধন করেন উপাচার্য।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।