ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

মানসম্মত শিক্ষা নিশ্চিতই চ্যালেঞ্জ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৫
মানসম্মত শিক্ষা নিশ্চিতই চ্যালেঞ্জ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম ( ফাইল ফটো )

ঢাকা: নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করাই বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 
সোমবার (৩১ আগস্ট) বিকেলে ঢাকা শিক্ষাবোর্ড মিলনায়তনে আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।


 
মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় শিক্ষামন্ত্রী বলেন, আমাদের শিক্ষার ‘কোয়ানটিটি’ অনেক বাড়লেও ‘কোয়ালিটি’ সে তুলনায় বাড়েনি। তাই নতুন প্রজন্মে শিক্ষার্থীদের জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করাই এখন বড় চ্যালেঞ্জ।
 
নাহিদ বলেন, আমাদের ছেলেমেয়েরা যাতে প্রযুক্তি নির্ভর বিশ্বমানের শিক্ষা পেতে পারে সে ব্যাপারে শিক্ষকসহ শিক্ষা সংশ্লিষ্ট সব আমলা-কর্মকর্তাদেরই ভূমিকা রাখতে হবে। যার যার জায়গা থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।
 
এ সময় তিনি শিক্ষাক্ষেত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তুলে ধরে তার জীবন ও কর্মের প্রতি আলোকপাত করে বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বেই ২০৪১ সালে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে।
 
ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু বকর ছিদ্দিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন- সাংসদ হাজী সেলিম ও শফিকুল ইসলাম শিমুল, শিক্ষা সচিব নজরুল ইসলাম, শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ফাহিমা খাতুন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৪
এসএ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।