ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

নতুনদের আধুনিক দেশের নির্মাতা গড়তে কাজ করছে সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৫
নতুনদের আধুনিক দেশের নির্মাতা গড়তে কাজ করছে সরকার ছবি: সোহাগ শেখ- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তুলতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর লালবাগে হাজী সেলিম বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



শিক্ষামন্ত্রী বলেন, নতুন প্রজন্মকে বাংলাদেশের আধুনিক নির্মাতা হিসেবে গড়ে তোলাই আমাদের শিক্ষা ব্যবস্থার মূল লক্ষ্য। সরকার এই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এজন্য
সরকার বিভিন্ন পদক্ষেপও নিয়েছে।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের বিনামূল্যে বই দেওয়া, নির্ধারিত সময়ে পরীক্ষা ও ফলাফল ঘোষণা, শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া, তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা, শিক্ষানীতি প্রণয়নসহ শিক্ষার মানোন্নয়নে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন নাহিদ।
 
তিনি বলেন, আমরা শিক্ষা ব্যবস্থাকে একটা শৃঙ্খলার মধ্যে নিয়ে এসেছি। উন্নত শিক্ষা ব্যবস্থা, ২০২১ সালে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে হিসেবে গড়ে তুলতে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানাচ্ছি।
nahid
এ সময় অন্যদের মধ্যে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যামিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, কলেজের অধ্যক্ষ শাহনাজ পারভিন প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংসদ সদস্য ও কলেজের গর্ভনিং বডির সভাপতি হাজী মোহাম্মদ সেলিম।

১৯৯০ সালে ঢাকার আজিমপুরে মেট্রোপলিস কলেজ নামে যাত্রা করা কলেজটি পরবর্তীতে রহমতগঞ্জে স্থানান্তর করা হয়। এরপর নামকরণ করা হয় হাজী সেলিম
বিশ্ববিদ্যালয় কলেজ।

এরইমধ্যে কলেজে অনার্স পর্যায়ে পাঠদান শুরু হয়েছে। উন্নয়নের ধারাবাহিকতায় মঙ্গলবার কলেজের নতুন ৮তলা ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৫
এমইউএম/বিএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।