ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

বর্ণাঢ্য আয়োজনে রুয়েটের বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৫
বর্ণাঢ্য আয়োজনে রুয়েটের বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন ছবি: বাংলানিউজেটোয়েন্টিফোর.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয়: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ১২তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) সকাল ৯টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং বেলুন -পায়রা উড়িয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন রুয়েট উপাচার্য প্রফেসর ড. রফিকুল আলম বেগ।



এরপর মুক্তিযুদ্ধে শহীদ হওয়া এ বিশ্ববিদ্যালয় ছাত্রদের কবর জিয়ারত ও সোয়া ৯টায় বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। সাড়ে ৯টায় প্রশাসনিক ভবন থেকে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবারো সেখানে এসে শেষ হয়।

এতে রুয়েট উপাচার্য প্রফেসর ড. রফিকুল আলম বেগ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মোশাররাফ হোসেন, ডিন, বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

সকাল ১০টায় কেন্দ্রীয় শরীরচর্চা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় প্রীতি ভলিবল ও ক্রিকেট ম্যাচ। এরপর দুপুর ১২টায় কেন্দ্রীয় শরীরচর্চা কেন্দ্রে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. রফিকুল আলম বেগ। বিশেষ অতিথি ছিলেন, যন্ত্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. নীরেন্দ্র নাথ মুস্তাফী। সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর এনএইচএম কামরুজ্জামান সরকার।

১৯৬৪ সালের ডিসেম্বরে ১২২জন ছাত্র নিয়ে রাজশাহী প্রকৌশল মহাবিদ্যালয় নামে যাত্রা শুরু করে এ প্রতিষ্ঠানটি। ১৯৮৬ সালে তা বাংলাদেশ ইনস্টিটিউট অব টেকনোলজি (বিআইটি), রাজশাহীতে রুপান্তরিত হয়।

দেশে ও বিদেশে প্রকৌশল শিক্ষার চাহিদা বৃদ্ধি এবং প্রকৌশল বিদ্যায় উচ্চতর ডিগ্রি, গবেষণার সুযোগ তৈরি করতে ২০০৩ সালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) নামে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে পরিণত হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।