ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ৫ প্রভাষক স্ট্যান্ডরিলিজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৫
ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ৫ প্রভাষক স্ট্যান্ডরিলিজ

নড়াইল: নড়াইলের লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ ৫ প্রভাষককে স্ট্যান্ডরিলিজ করা হয়েছে।

সোমবার(৩১ আগস্ট) এ ধরনের এক প্রজ্ঞাপন উপজেলা কর্মকর্তার দফতরে এসে পৌঁছায়।

আর এ বিষয়টি জানাজানি হয় মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুরে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ১৯৬৮ সালে উপজেলা সদরে  লোহাগড়া আদর্শ মহাবিদ্যালয়টি স্থাপিত হয়। শুরু থেকে এ মহাবিদ্যালয়ের পরীক্ষার ফলাফল সন্তোষজনক হওয়ায় ২০১৩ সালের ১১ অক্টোবর কলেজটি সরকারি করা হয়। সরকারি হওয়ার পর থেকে ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল বিপর্যয় ঘটে। এছাড়া ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ অন্য প্রভাষকদের অভ্যন্তরীণ কোন্দল, আর্থিক অনিয়ম ও স্বেচ্ছাচারিতাসহ নানাবিধ কারণে কলেজের শিক্ষার মান নিম্নমুখী হয়ে পড়ে।

২০১৫ সালের এইচএসসি পরীক্ষায় এ কলেজ থেকে ১০৬৮ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে মাত্র ১ জন জিপিএ-৫ সহ ৩২৬ শিক্ষার্থী পাস করে। পাসের হার ৩১%।

এসব কারণেই তাদের স্ট্যান্ডরিলিজ করা হয়েছে বলে সূত্র জানায়।

সোমবার (৩১ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ফাতেমা তুল জান্নাত স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে (স্মারক নং-শাঃ৬/২ এ- ৫/ ২০১১-৮৯৮- শিক্ষা) ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসান আলী দেওয়ান (ইংরেজি), বদরুদ্দোজা বাবলু (বাংলা), মাহমুদুর রহমান (ইসলাম শিক্ষা), রেজাউল করিম (পরিসংখ্যান), আশিষ কুমার সাহাকে (পদার্থ বিদ্যা) একযোগে স্ট্যান্ডরিলিজ করা হয়।

বদলি হওয়া প্রভাষকদের বুধবার (২ সেপ্টেম্বর) সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে যোগদানের কথা প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।