ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

স্বাধীনতার বিষয়ে নিরপেক্ষ থাকা যাবে না

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৫
স্বাধীনতার বিষয়ে নিরপেক্ষ থাকা যাবে না ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, সাংবাদিকদের সত্য ও নিরপেক্ষ থাকতে হবে। কিন্তু সব সময় নিরপেক্ষ থাকা যায় না।

স্বাধীনতার বিষয়ে নিরপেক্ষ থাকা যাবে না। কারণ এই স্বাধীনতা আমরা বহু কষ্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অর্জন করেছি। এ জন্য আমাদের ত্রিশ লাখ মানুষের জীবন দিতে হয়েছে।

মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাস) নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের দায়িত্ব গ্রহণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শক্তিশালী গণতন্ত্রের জন্য শান্তিপূর্ণভাবে দায়িত্ব হস্তান্তর ও দায়িত্ব গ্রহণের সংস্কৃতি অপরিহার্য। বিশ্ববিদ্যালয় পর্যায়ের সাংবাদিকদের মধ্যে প্রচলিত এই সুস্থ ধারার সংস্কৃতি জাতীয় রাজনীতিতে যুক্ত হলে দেশের গণতন্ত্র আরও বিকশিত হবে।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, সাংবাদিকদের সব সময় সত্য লিখতে হবে। সত্য এবং ন্যায় প্রতিষ্ঠার মাধ্যমে এই মহান পেশার মর্যাদা অক্ষুণ্ণ রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির ভাষণে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, সত্য তুলে ধরার মাধ্যমে সাংবাদিকদের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। বাংলাদেশের মানুষ খবরমুখী। মানুষকে সঠিক খবর জানাতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন-উপ উপাচার্য অ‍ুধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, এপির ব্যুরো প্রধান জুলহাস আলম, প্রক্টর
অধ্যাপক তপন কুমার সাহা, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক আবদুল লতিফ মাসুম, দর্শন বিভাগের অধ্যাপক কামরুল আহসান, জাবিসাসের উপদেষ্টা সহযোগী অধ্যাপক ফরিদ আহমেদ, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক আবদুল্লাহেল কাফী, প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক কবিরুল বাশার, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক রাকিব আহমেদ, ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান, সাধারণ সম্পাদক রাজিব আহমেদ, ছাত্র ইউনিয়নের দ্বিপাঞ্জন সিদ্ধার্থ, ছাত্র ফ্রন্টের সুস্মিতা মরিয়ম, বিশ্ববিদ্যালয়ের সংবাদদাতা নাজমুস সাকিব রাফসান, নাজমুল হক জেনিথ প্রমুখ।

অনুষ্ঠানের প্রথম অংশে সভাপতিত্ব করেন জাবিসাসের বিদায়ী সভাপতি জনি আলম। পরের অংশের সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি বেলাল হোসাইন রাহাত।

প্রথম অংশে অনুষ্ঠান পরিচালনা করেন বিদায়ী সাধারণ সম্পাদক মামুনুর রশীদ সৈকত ও পরের অংশের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মওদুদ সুজন।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৫
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।