ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

শাবিতে শিক্ষকদের কর্মবিরতি, র‌্যালি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৫
শাবিতে শিক্ষকদের কর্মবিরতি, র‌্যালি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষকদের উপর ছাত্রলীগ কর্মীদের হামলার প্রতিবাদে অর্ধদিবস কর্মবিরতি, প্রতিবাদ র‌্যালি ও সমাবেশ কর্মসূচি পালন করেছেন আন্দোলনকারী মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকরা।

বুধবার (০২ সেপ্টেম্বর) বেলা ১১টায় শিক্ষকরা এ প্রতিবাদ ৠালি ও সমাবেশের আয়োজন করেন।



র‌্যালিটি বিশ্ববিদ্যালয় শিক্ষক ক্যান্টিন থেকে শুরু হয়ে উপাচার্য ভবনের সামনে সমাবেশে মিলিত হয়। আন্দোলনের মুখপাত্র অধ্যাপক সৈয়দ সামসুল আলমের সভাপতিত্বে ও শিক্ষক নেতা ফারুক উদ্দীনের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ ইউনুছ, অধ্যাপক মস্তাবুর রহমান, অধ্যাপক আব্দুল গণি, ড. দ্বীপেন দেবনাথ, ড. আনোয়ারুল ইসলাম, অধ্যাপক হাসানুজ্জামান শ্যামল, সহকারী অধ্যাপক এমদাদুল হক প্রমুখ।

হামলার ঘটনার ভিডিও ফুটেজ প্রকাশের দাবি জানিয়ে সমাবেশে ড. মোহাম্মদ ইউনুছ বলেন, ঘটনার ভিডিও ফুটেজটি সবাই দেখুন।

উপাচার্যের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কাছে বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন তিনি। এ সময় তিনি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদ পড়ে শোনান।

এ বিষয়ে গণমাধ্যমকে অধ্যাপক ড. জাফর ইকবালের ভিডিও ফুটেজ চেক করারও আহ্বান জানান তিনি।

এদিকে শিক্ষকদের উপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে দফতর প্রধানরা তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন। এছাড়া এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত দু’ঘণ্টা কর্মবিরতী পালন করবেন তারা। দফতর প্রধানদের আহ্বায়ক আনম জয়নাল আবেদীন এ তথ্য জানান।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।