ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

সাংবাদিক সাব্বিরের ওপর হামলার প্রতিবাদ ঢাবিতে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৫
সাংবাদিক সাব্বিরের ওপর হামলার প্রতিবাদ ঢাবিতে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের স্টাফ রিপোর্টার সাব্বির আহমেদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও হামলায় জড়িতদের গ্রেফতার এবং শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ।

এই বিভাগের সাবেক শিক্ষার্থী সাব্বিরের শিক্ষক-সহপাঠী ছাড়াও বিভাগের প্রতিটি ব্যাচের শিক্ষার্থীরা বুধবার (২ সেপ্টেম্বর) দুপুরে এ প্রতিবাদী মানববন্ধন করে অপরাজেয় বাংলার পাদদেশে।



মানববন্ধনে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন অধ্যাপক মফিজুর রহমান, সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা চৌধুরী, কমিউনিকেশন ডিজঅর্ডার বিভাগের প্রভাষক শারমিন আহমেদ প্রমুখ।

সম্মান শেষবর্ষের শিক্ষার্থী সাখাওয়াত আল আমিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন সাব্বিরের সহপাঠী ও ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মাসুম বিল্লাহ, মাস্টার্সের শিক্ষার্থী রুম্মান শিকদার, সম্মান শেষ বর্ষের রওশন আরা নিতুল, তৃতীয় বর্ষের মীর আরশাদুল হক, ২য় বর্ষের ওয়াহিদা জামান সিঁথি প্রমুখ।

বক্তারা বলেন, সাব্বিরের ওপর এ সন্ত্রাসী হামলাকে হালকাভাবে উপস্থাপনের জন্য পুলিশ বলছে এটি ছিনতাইয়ের ঘটনা। কিন্তু এটি ছিনতাইয়ের ঘটনা হলে সন্ত্রাসীরা প্রথমে তার ওপর হামলা না করে তার সঙ্গে থাকা মূল্যবান জিনিস ও টাকা-পয়সা দাবি করতো। তা না করে সাব্বিরকে কোনো কথা বলার সুযোগ না দিয়েই চাপাতি নিয়ে অতর্কিত হামলা করে সন্ত্রাসীরা। তাই এ হামলাকে নিতান্তই ছিনতাইয়ের ঘটনা বলে উড়িয়ে দেওয়ার সুযোগ নেই।

এ হামলার পেছনে যে ঘটনাই থাক অবিলম্বে তা উদঘাটন করে জড়িতদের শাস্তি ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান তারা।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৫
এসএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।